হাতীবান্ধায় তিস্তা নদীতে নৌকা ডুবিতে নিখোঁজ ৩ জনের লাশ উদ্ধার

লালমনিরহাটের হাতীবান্ধায় তিস্তা নদীতে নৌকা ডুবিতে নিখোঁজের ৩৪ ঘন্টা পর আরেক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে আজ। এনিয়ে নিখোঁজ ৩ শ্রমিকের লাশ উদ্ধার করা হলো।

এর আগে গত রোববার সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার সিঙ্গিমারী ধুবনী (হাজীরমোড়) গ্রামের তিস্তা নদীতে এ নৌকা ডুবির ঘটনা ঘটে। নৌকা ডুবিতে নিখোঁজ তিন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার দুপুরে ও রাতে সফিকুল ইসলাম (৪৫) ও ফজলুর রহমান (৬০) এবং আজ সোমবার বিকেলে আহেদুল ইসলাম (৫০) এর লাশ উদ্ধার করেন রংপুর ফায়ার সার্ভিসের ডুবুরী দল। নৌকা ডুবিতে মৃত ৩ জন সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী ও দক্ষিণ গড্ডিমারী গ্রামের বাসিন্দা।

আরো পড়ুন :

> শুদ্ধাচার পুরস্কার পেলেন বেড়ার ইউএনও
> বেনাপোল কাস্টমসে লক্ষ্য মাত্রা পূরণ হয়নি, রাজস্ব ঘাটতি ১৮০ কোটি টাকা

হাতীবান্ধা উপজেলা ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, রংপুর ফায়ার সার্ভিসের ছয় সদস্যর একটি ডুবরী দল ঘটনাস্থলে নিখোঁজদের উদ্ধারের অভিযান চালান। এতে নেতৃত্ব দেন লালমনিরহাট জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ওয়াদুদ হোসেন। তবে রাত আটটার পর উদ্ধার অভিযান স্থগিত করা হয়। পরে আজ সোমবার সকাল থেকে আবারও দুপুর একটা পযর্ন্ত উদ্ধার অভিযান চালায় রংপুর ফায়ার সার্ভিসের ডুবুরী দল।

হাতীবান্ধা উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গত রোববার লালমনিরহাট জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ ও জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামসহ হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং পুলিশ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরির্দশন করেন। পরে জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ নৌকা ডুবির ঘটনা তদন্তের জন্য লালমনিরহাট অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট টিএমএ মোমিনকে প্রধান করে লালমনিরহাট জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ওয়াদুদ হোসেনকে সদস্য করে দুই সদস্যর কমিটি ঘোষণা করেন। পরে আজ সোমবার সকালে ওই তদন্ত কমিটি ঘটনাস্থল পরির্দশ করে স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের সাক্ষাতকার নেন।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গত রোববার সকাল সাড়ে ছয়টার দিকে উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ধুবনী (হাজীরমোড়) গ্রামের পশ্চিম পাড়ের চেয়ারম্যান ঘাট থেকে তিস্তা নদীতে একটি ইঞ্জিন চালিত নৌকায় করে কয়েকজন কৃষি শ্রমিক নদীর ওপারে চরে জমিতে রোপা আমন ধান রোপণের উদ্দেশ্যে রওনা দেন । এ সময় তিস্তা নদীর মাঝ বরাবর তাদের বহনকরা নৌকাটির ইঞ্জিন বিকল হলে নদীর প্রবল ঢেউয়ে নৌকাটির উল্টে নদীতে ডুবে যায়। এ সময় সঙ্গে থাকা অন্য শ্রমিকরা সাতার কেটে পারে আসলেও সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী গ্রামে বাসিন্দার ওই তিন কৃষি শ্রমিক নদীর পানিতে ডুবে নিখোঁজ হন। পরে খবর পয়ে হাতীবান্ধা উপজেলা ফায়ার সার্ভিসের একটি দল ঘটনা স্থল পরিদর্শন করেন। পরে রংপুর ফায়ার সার্ভিসের ছয় সদস্যর ডুবরী দল ঘটনাস্থলে এসে নিখোঁজ শ্রমিকদের উদ্ধার অভিযান শুরু করেন। উদ্ধারকারী দল গত রোববার নদীর ভাটির এক-দেড় কিলোমিটার দুর থেকে প্রথমে সফিকুল ইসলাম ও দ্বিতীয় দফায় ফজলুর রহমান ও আজ সোমবার বিকেলে আহেদুল ইসলামের লাশ নদীতে ভেসে উঠলে স্থানীয় কৃষকদের নজরে পড়লে তাদের সহায়তায় উদ্ধার করে।

জুলাই ১০, ২০২৩ at ২০:৫৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর