দল থেকে বাদ পড়ার মুখে ওয়ার্নার

ছবি- সংগৃহীত।

ব্যাট হাতে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না অজি ওপেনার ডেভিড ওয়ার্নারের। চলতি অ্যাশেজের ৩ ম্যাচের ৬ ইনিংসে করেছেন ১৪১ রান। পঞ্চাশ পেরুনো ইনিংস আছে একটি। তবে, একইসময়ে দলের বাকি সদস্যদের পারফর্ম ছিলো নজরে আসার মতো। সবমিলিয়ে ওল্ড ট্রাফোর্ডের চতুর্থ টেস্টে এই ওপেনারের জায়গা নিয়ে আলাদা করে ভাবতে চাইছে টিম ম্যানেজম্যান্ট।

দল হারলেও এই ম্যাচে ব্যাটে বলে ভাল সময় কাটিয়েছেন মিচেল মার্শ। ক্যামেরন গ্রিনের বদলি হিসেবে সুযোগ পেয়েই নিজের সামর্থ্য জানান দিয়েছেন তিনি। প্রথম ইনিংসে সেঞ্চুরি ছাড়াও বল হাতে নিয়েছেন তিন উইকেট।

আরো পড়ুন :

> স্পেন যাওয়ার পথে ৩০০ অভিবাসনপ্রত্যাশী নিখোঁজ
> দেশে ফিরেছেন ৩৩৬২৭ জন হাজি, ৯৬ জনের মৃত্যু

মার্শের এমন পারফর্মের পর তাকে চতুর্থ টেস্টের জন্য বিবেচনা করতে চায় টিম ম্যানেজমেন্ট। একইসময়ে ফিরে আসতে পারেন প্রথম দুই ম্যাচে ভূমিকা রাখা ক্যামেরন গ্রিন। এই দুয়ের সংযোগে কিছুটা হলেও চাপে থাকবেন ডেভিড ওয়ার্নার।

চতুর্থ টেস্টে দলে কিছু পরিবর্তন আসতে পারে এমন আভাস দিয়েছেন স্বয়ং দলীয় অধিনায়ক প্যাট কামিন্স। ওল্ড ট্রাফোর্ডের ম্যাচ শুরুর আগে পাওয়া সময়টার পূর্ণ ব্যবহার করতে চান তিনি। হেডিংলির টেস্ট শেষে সংবাদ সম্মেলনে তিনি জানান, “হাতে থাকা সব বিকল্প নিয়েই ভাবতে চাই। আমাদের হাতে নয় কি দশদিন সময় আছে। কিছুটা সময় নিবো। এরপর দলগঠনের কথা ভাবা যাবে।”

দলে সবাই ফিরে আসার বিষয়ে উচ্ছ্বসিত অজি অধিনায়ক, “মাঝের এই সময়ে সবাই ফিরে আসবে। ম্যানচেস্টারে গ্রিনির (ক্যামেরন গ্রিন) ফিট থাকা উচিৎ। জশও (হ্যাজেলউড) ততদিনে ফিট হবার কথা। আমরা তাই পুরো দলটাকেই পাবো। আমরা আগে উইকেট দেখব, আলাপ করবো আর সেরা একাদশ নির্বাচন করবো।

এর আগে, ২০১৯ সালেও একইরকম পরিস্থিতির মুখে ছিলো অস্ট্রেলিয়া। সেবার স্টিভেন স্মিথের ইনজুরিতে দলে জায়গা করে নেন মার্নাস ল্যাবুশেন। দুর্দান্ত ব্যাটিং করে দলের নিজের জায়গাও পাকা করে ফেলেন এই তরুণ। সেবার স্মিথ আর ল্যাবুশেনকে জায়গা করে দিতে বাদ পড়েন উসমান খাওয়াজা।

এবার সেই বাদ পড়ার তালিকায় যেতে পারেন ওয়ার্নার। ২০২১ সালের পর থেকে মাত্র ২৮ গড়ে ব্যাট করেছেন তিনি। এরমাঝে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি বাদ দিলে, পরিসংখ্যানটা আরও নাজুক।

জুলাই ১০, ২০২৩ at ১১:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর