মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ২

ছবি সংগৃহীত

লাতিন আমেরিকার দেশ কলম্বিয়ায় মাঝ আকাশে দুটি বিমানের মধ্যে সংঘর্ষে দুই পাইলট নিহত হয়েছেন। রুশ সংবাদমাধ্যম আরটি’র এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।দেশটির বিমানবাহিনী এক বিবৃতিতে জানায়, শনিবার (১ জুলাই) দেশটির মধ্যাঞ্চলীয় এপিয়ে বিমান ঘাঁটির কাছে প্রশিক্ষণ চলাকালীন এ দুর্ঘটনা ঘটে। সংঘর্ষের পরপরই বিমানগুলোতে আগুন লেগে যায়। মুহূর্তেই বিমান দুটি মাটিতে আছড়ে পড়ে। এতে একজন পাইলট ও লেফটেনেন্ট কর্ণেল নিহত হন।দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ঘটনাস্থলে একটি তদন্তকারী দলকে পাঠানো হয়েছে বলে জানিয়েছে বিমানবাহিনী।

আরো পড়ুন :
>> রাণীশংকৈলে সাপের কামড়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু
>> ঠাকুরগাঁওয়ে ট্রাকের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত

এ ঘটনায় নিহত পাইলটদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে দেশটির সামরিক বাহিনী। এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে দুর্ঘটনার কয়েকটি ভিডিও ভাইরাল হয়েছে। এতে দেখা গেছে, একসঙ্গে কয়েকটি বিমান উড়ে আসছে। যেগুলো একটি আরেকটির বেশ কাছাকাছি ছিল। এরমধ্যে হঠাৎ করে একটি বিমানের পাখায় বিস্ফোরণ হতে দেখা যায়। এর দুই সেকেন্ডের মধ্যে দু’টি বিমান মাটিতে আছড়ে পড়ে।

দুর্ঘটনা কবলিত বিমানগুলো ব্রাজিলের বিমান বাহিনীর তৈরি ‘টি-টুয়েন্টি সেভেন টুকানো’ মডেলের প্রশিক্ষণ বিমান বলে জানা গেছে। লাতিন আমেরিকার বেশিরভাগ দেশ প্রশিক্ষণের কাজে এ বিমান ব্যবহার করে আসছে।

জুলাই  ০৩, ২০২৩ at ১৪:০৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/শাস