নেত্রকোনার কলমাকান্দায় আ’লীগ কার্যালয়ে হামলা ও ভাংচুর

নেত্রকোনার সীমান্তবর্তী উপজেলা কলমাকান্দায় আওয়ামীলীগ কার্যালয়ে হামলা চালিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসহ জিনিসপত্র ভাংচুর এবং এ সময় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পলাশ বিশ্বাসকে পিটিয়ে আহত করার ঘটনা ঘটেছে।

রবিবার রাত সাড়ে ৭টার দিকে কলমাকান্দায় আওয়ামীলীগ কার্যালয়ে হামলা চালানো হয়, তখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসহ বিভিন্ন জিনিসপত্র ভাংচুর ও যুবলীগের সাধারণ সম্পাদকে পিটিয়ে আহত করে হামলাকারীরা।
> বাজেট পাস ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকা
> অতিরিক্ত অর্থ হাসিল আদায় করা হলে পশু বেচাকেনায় কঠোর ব্যবস্থা : র‍্যাব

আওয়ামীলীগ কার্যালয়ে হামলায় আহত উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পলাশ বিশ্বাস জানান, প্রতিদিনের মত রবিবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে তিনিসহ যুবলীগের বেশ কয়েকজন নেতাকর্মী বসে সাংগঠনিক আলাপ-আলোচনা করছিলেন। হঠাৎ করে কোন কিছু বুঝে উঠার আগেই কলমাকান্দা উপজেলা সড়ক পরিবহন শ্রমিক শাখা কমিটির সাধারণ সম্পাদক গোলাম হোসেন ও তার ভাই গোলাম মৌলার নেতৃত্বে ৩০-৩৫ জন আওয়ামীলীগ কার্যালয়ে হামলা চালিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসহ বিভিন্ন জিনিসপত্র ভাংচুর করে। এ সময় তারা তাকে (পলাশ) বেদড়ক মারধর করে আহত করে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ এ ঘটনায় তীব্র নিন্দা ও চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ ঘৃণ্য অপরাধের সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারসহ তাদেরকে শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন এ জঘন্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রশাসনের কাছে অবিলম্বে হামলাকারী ও ভাঙচুরের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল কালাম আওয়ামী লীগ কার্যালয়ে হামলা ও যুবলীগ নেতাকে মারধরের বিষয়টি নিশ্চিত করেন বলেন, এ ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এ হামলার মূল অভিযুক্তদের কাছে এ বিষয়ে জানতে গোলাম হোসেন ও তার ভাই গোলাম মৌলার মুঠোফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তাসাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

জুন ২৬, ২০২৩ at ১৫:০৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/রিকাগু/ইর