কারো খবরদারির কাছে নতজানু হবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ছবি- সংগৃহীত।

স্বাধীন সার্বভৌম দেশ আমাদের, স্বাধীন জাতি আমরা। যুদ্ধে বিজয় অর্জন করে আমরা আমাদের দেশ পেয়েছি। কারো খবরদারির কাছে নতজানু হব না। এটাই আমাদের সিদ্ধান্ত বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৮ জুন) স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

আরো পড়ুন :

> গোমস্তাপুরে পিতার হাতে পুত্র খুন
> চীনে ব্লিঙ্কেন, উত্তেজনা কী কমবে?

আজ রবিবার (১৮ জুন) প্রধানমন্ত্রী কার্যালয়ে অনুষ্ঠিত স্পেশাল সিকিউরিটি ফোর্স-এসএসএফের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ অন্য কারো ব্যাপারে হস্তক্ষেপে আগ্রহী না। তাই অভ্যন্তরীণ বিষয়ে কেউ হস্তক্ষেপ করুক তা চায় না ঢাকা।

সরকারপ্রধান বলেন, বিশ্বে সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নীতি অনুরসরণ করে চলেছে সরকার। দেশের উন্নয়নে যা প্রয়োজন তার সবই করা হচ্ছে। প্রযুক্তি ব্যবহার করে কেউ যাতে দেশের ক্ষতি করতে না পারে সে বিষয়ে এসএসএফ সদস্যদের সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আমাদের পদ্মা সেতু করেছি। দুর্নীতির অভিযানে পদ্মা সেতুতে অর্থায়ন থেকে সরে গিয়েছিল। আমরা চুপ করে থাকি নি। আমরা প্রতিবাদ করেছি। কারণ আমাদের সততা ছিল। যার ফলে প্রতিবাদ করতে পেরেছি। কিন্তু ঠিকই প্রমাণ হয়েছে যে পদ্মা সেতু তে কোন দুর্নীতি হয়নি। আমরা চ্যালেঞ্জ নিয়ে নিজস্ব অর্থায়নে সে পদ্মাসেতু করে দেখিয়েছি। কারণ একটাই যে জাতির পিতা বলেছেন কেউ দাবায় রাখতে পারবে না। আমাদেরকে দাবায় রাখতে পারেনি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা বাংলাদেশকে ডিজিটাল দেশ হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছি। যা শুধু আর্থসামাজিক উন্নয়নে কাজে লাগেনি, করোনাকালীন সময়ে প্রতিটি ক্ষেত্রেই আমাদের ডিজিটাল সিস্টেম কাজে লেগেছে।

জুন ১৮, ২০২৩ at ২২:২৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর