১৩ বছর পর গ্রেপ্তার হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি

ছবি- সংগৃহীত।

ফেনীর ফুলগাজীতে আটোচালককে কুপিয়ে হত্যার মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সুমন চন্দ্র রায়কে (৪৩) ১৩ বছর পর গ্রেপ্তার করেছে র‍্যাব। আজ বুধবার রংপুর জেলার মাহিগঞ্জ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

মামলায় জানা গেছে, মো. মুলকত আহাম্মদ প্রকাশ কালা মিয়া ২০১০ সালের ১৮ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে ফেনীর পরশুরাম সিএনজি স্ট্যান্ড থেকে তাঁর অটোরিকশায় এক যাত্রী ওঠান। ফুলগাজী উপজেলার মুন্সিরহাট বাজারে যাওয়ার উদ্দেশ্যে যাত্রী নিয়ে তিনি রওনা দেন। এরপর থেকে কালা মিয়ার স্বজনেরা তাঁর ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ পান।

আরো পড়ুন :
> আরও একটি জাহাজ ৬৫ হাজার টন কয়লা নিয়ে মাতারবাড়িতে
> সুষ্ঠু নির্বাচনের সব ব্যবস্থা সরকার নিয়েছে: প্রধানমন্ত্রী

এদিকে গভীর রাত হয়ে গেলেও তিনি বাড়িতে ফিরে না আসায় তার স্বজনেরা শহরের বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। পরদিন ১৯ নভেম্বর রাত ৩টার দিকে নিহতের ভাই স্থানীয়দের মাধ্যমে জানতে পারেন উপজেলার ধলিয়া জগতপুর এলাকায় একটি অজ্ঞাত মরদেহ পাওয়া গেছে। পরে তিনি সেখানে গিয়ে মরদেহ তাঁর ভাইয়ের বলে শনাক্ত করেন।

মামলায় আরও জানা গেছে, নিহতের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। কিন্তু ঘটনাস্থলে সিএনজি অটোরিকশা ও মোবাইল ফোন পাওয়া যায়নি। এ ঘটনায় নিহতের ভাই মো. ফখরুল বাদী হয়ে ফুলগাজী থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরবর্তীতে ফুলগাজী থানার পুলিশ হত্যা মামলায় গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে হাজির করলে তাঁরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। অটোরিকশা ও মোবাইল ফোন লুট করার জন্য চালককে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করেন বলে তাঁরা জবানবন্দি দেন। পরে ২০২১ সালে হত্যার দায়ে আসামি সুমন চন্দ্র রায়কে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও অন্য তিনজনকে মৃত্যুদণ্ড দেন আদালত।

ফেনী র‍্যাব-৭ জানায়, হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ১৩ বছর পলাতক থাকার পর আজ তাঁদের গ্রেপ্তার করা হয়। পরে আসামির নিজ এলাকা জোরালগঞ্জ থানায় সোপর্দ করা হয়।

জুন ১৪, ২০২৩ at ২১:৪১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর