রাঙ্গুনিয়ায় মদসহ মাদক কারবারি কে পুলিশে দিল এলাকাবাসী

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার লালানগরে কাঁধে করে মদ নিয়ে যাওয়ার সময় ৫০ লিটার চোলাই মদসহ মোঃ আজিম (৪০) নামে একজনকে হাতেনাতে ধরে পুলিশে দিল স্থানীয় জনতা।
রবিবার (১৪ মে) দুপুরে ২টার দিকে উপজেলার লালানগর ইউনিয়নের পূর্ব গজালিয়ার ছনখোলা বিল থেকে তাকে আটক করা হয়।
মো. আজিম উপজেলার লালানগর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের আলম শাহ পাড়া গ্রামের বাঁচা মিস্ত্রি বাড়ির ননামিয়ার পালক ছেলে।

জানা যায়, পার্বত্য চট্টগ্রাম সংলগ্ন দূর্গম পাহাড়ি এলাকা অগ্নিছড়ার জুম পাড়া থেকে দেশীয় তৈরি চোরাই মদ নিয়মিত নিতে আসে মো. আজিম। মদ বহন করাই তার মূল কাজ। রবিবার সকালেও অগ্নিছড়ার জুম পাড়ায় মদ নিতে যায় সে। এদিকে স্থানীয়রা তাকে ধরার জন্য আগ থেকে উৎ পেতে ছিল। যখনই আজিম দুটি বস্তাবন্দী মদের পুটলি কাঁধে বহন করে গজালিয়ার ছনখোলা বিল নামক স্থানে পৌঁছে, তখনই স্থানীয় জনতা ঘেরাও করে তাকে আটক করে। পরে তাকে উত্তম মাধ্যম দিয়ে পুলিশকে সোপর্দ করে স্থানীয়রা।

পার্বত্য চট্টগ্রাম সংলগ্ন দূর্গম পাহাড়ি এলাকা থেকে দেশীয় তৈরি চোরাই মদ নিয়মিত নিতে আসে মো. আজিম
ছনখোলা বিল এলাকার বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানান, আজিমসহ আরো কয়েকজন প্রতিনিয়ত পাহাড়ি এলাকা থেকে আমাদের এলাকায় চোলাই মদ নিয়ে আসে। পুরো এলাকায় মদের জমজমাট বিস্তার শুরু করেছে এক প্রভাবশালী নেতা। এর আগেও বেশ কয়েকবার তাদের ধাওয়া দিয়েছিলাম কিন্তু ধরতে পারি নাই। এবার মদসহ একজনকে হাতেনাতে ধরি। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে তাকে আটক করে।

রাঙ্গুনিয়া থানার উপ পুলিশ পরিদর্শক আবু বকর ভূঁইয়া বলেন, স্থানীয় চেয়ারম্যানের ফোন পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আজিমকে গ্রেপ্তার করি। এসময় তার সাথে থাকা  ৫০ লিটার (প্রায়) দেশীয় তৈরী চোলাই মদ উদ্ধার করি। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হবে। একই সাথে তার সাথে আর কাদের যোগসাজশ রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

মে  ১৪, ২০২৩ at ১৯:১৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এমম/ইর