টিভি সম্প্রচার হচ্ছে না, যেভাবে দেখবেন বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ

ছবি- সংগৃহীত।

ইংল্যান্ডের চেমসফোর্ডে মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা ৩টা ৪৫ মিনিটে শুরু হবে আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ।

বাংলাদেশ দল আয়ারল্যান্ডের সঙ্গে সিরিজ খেলতে ১ মে ইংল্যান্ডের উদ্দেশে রওনা হয়। নিজেদের ঘরের মাঠের সিরিজ আয়োজনের কথা থাকলেও আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড সিরিজটি আয়োজন করেছে ইংল্যান্ডের চেমসফোর্ডে।

চেমসফোর্ডে মঙ্গলবার (৯ মে) বাংলাদেশ সময় বেলা ৩টা ৪৫ মিনিটে শুরু হবে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এ সিরিজের খেলা কোনো সম্প্রচারকারী দেখাবে কি-না, তা নিয়ে অনিশ্চয়তা ছিল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)জানিয়েছে, আয়ারল্যান্ড সিরিজের খেলা দেখা যাবে আইসিসি ডট টিভিতে।

আরো পড়ুন :
> বেনাপোলে ফেনসিডিল ও অবৈধ প্রসাধনী জব্দ, ভারতীয় নাগরিক সহ গ্রেফতার-৩
> আরাভ খানের অস্ত্র মামলার রায় আজ

বিসিবি জানিয়েছে, বাংলাদেশের সমর্থকেরা আয়ারল্যান্ড সিরিজের খেলা আইসিসি টিভি ওয়েবসাইটে দেখতে পারবেন। এই ওয়েবসাইটের নিবন্ধনে টাকা লাগবে না। যারা নতুন এই চ্যানেল ব্যবহার করে খেলা দেখবেন, তাদের জন্য নিবন্ধন-প্রক্রিয়াও জানিয়েছে বিসিবি। আইসিসি ডট টিভির কোনো ভিডিওতে ক্লিক করলেই নিবন্ধনের প্রক্রিয়া চলে আসবে এবং সেখানে অ্যাকাউন্টও করা যাবে বিনামূল্যে।

যাদের আগেই এই চ্যানেলে নিবন্ধন করা আছে তাদের নতুন করে নিবন্ধন করতে হবে না। চ্যানেলে সাইন ইন করে ঢুকলেই খেলা দেখা যাবে।

এর আগে ওয়ানডে সিরিজ কোন সম্প্রচারকারী দেখাবে তা নিয়ে অনিশ্চয়তা ছিল। আইসিসি টিভির ওয়েবসাইটে অবশ্য দেখাচ্ছিল, সিরিজের তিনটি ম্যাচই তারা সম্প্রচার করবে। তবে এই ওয়েবসাইট থেকে বাংলাদেশে খেলা দেখা যাবে কি-না, সেটি তখন পর্যন্ত নিশ্চিত ছিল না। এর আগে গত বছর বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের খেলা অবশ্য দেখা গিয়েছিল এই ওয়েবসাইটে।

ক্রিকেট আয়ারল্যান্ডের কাছ থেকে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজের ম্যাচগুলো বাংলাদেশে দেখানোর স্বত্ব কিনে নিয়েছে টোটাল স্পোর্টস ম্যানেজমেন্ট (টিএসএম)। কিন্তু বাংলাদেশের কোনো টেলিভিশন চ্যানেলই এই সিরিজ প্রচার করবে না। কারণ কোনো চ্যানেলের কাছেই স্বত্ব বিক্রি করতে পারেনি টিএসএম।

এদিকে জানা গেছে, আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের অপ্রতুল ব্যবস্থাপনায় ঠিকঠাক অনুশীলন করতে পারেনি সফরকারী বাংলাদেশ। এই সময়টাতে মাত্র একটি সেশন ঘাম ঝরাতে পেরেছে বাংলাদেশ। এমনকি ম্যাচ ভেন্যু দেখার সুযোগ পেয়েছেন সিরিজ শুরুর আগের দিন। সবকিছু মিলিয়ে আয়ারল্যান্ডের ব্যবস্থাপনায় অসন্তুষ্টি প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহ।

মে  ০৯, ২০২৩ at ১১:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর