আগুনে পুড়ে ছাই আশুলিয়ায় ১৯ টি দোকান ঘর

সাভারের আশুলিয়ায় একটি টিনশেড বাসাবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে । খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় একঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । তবে এতক্ষনে ওই বাড়ির প্রায় ১৫টি কক্ষ ও ৪টি দোকান পুড়ে ছাই হয়ে যায় । তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি ।

শনিবার (৮ এপ্রিল) দুপুর সাড়ে ১১টার দিকে আশুলিয়ার উত্তর গাজিরচট বগাবাড়ী বাজার এলাকার হারুন মন্ডলের ভাড়া বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে ।
আরো পড়ুন :
>ভূঞাপুরে অবৈধ ভাবে বালু উত্তোলনে হুমকিতে রেলসেতু
>সিলেটে বোরো ধানে ব্লাস রোগের প্রাদুর্ভাব

ফায়ার সার্ভিস জানায় , দুপুর ১১টা ৪০ মিনিটের দিকে আশুলিয়ার বগাবাড়ী এলাকার একটি বাসাবাড়িতে অগ্নিকান্ডের ফোন কল আসে । খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে যায় । পরে আগুনের ভয়াবহতা বেশি হওয়ায় আরও একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় । ডিইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট পৌণে একঘন্টা চেষ্টার পর আগুনে নিয়ন্ত্রণে আসে । এ সময় ওই টিনশেড বাড়ীর ১৫টি কক্ষ ও ৪টি চায়ের দোকান পুড়ে যায় । তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি ।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর তারিকুল ইসলাম বলেন , প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যতিক শর্ট সার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে । এই অগ্নিকান্ডের আনুমানিক ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও ধারনা করা হচ্ছে ।

অন্যদিকে দুপুর ১টার দিকে আশুলিয়ার বাইপাইল এলাকার শাহরিয়ার গার্মেন্টের পিছনে একটি জুটের গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটে । তবে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণে নেয় স্থানীয়রা ।

এপ্রিল ০৮, ২০২৩ at ১৬:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/সাহো/ ইর