চুরি যাওয়া রিক্সা উদ্ধার করলো জাবির নিরাপত্তা শাখা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জয়বাংলা গেট সংলগ্ন কমিউনিটি মসজিদের পাশ থেকে চুরি হওয়া রিক্সা উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) আশুলিয়ার জিরাবো এলাকা থেকে রিক্সাটি উদ্ধার করা হয়৷  জানা যায়, গত সোমবার বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা গেট সংলগ্ন কমিউনিটি মসজিদে যোহরের নামাজ পড়তে যান রিক্সা চালক ইন্দ্রিস আলী। নামাজ শেষে এসে দেখেন তার রিক্সা নেই। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার সাথে যোগাযোগ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তারা সিসিটিভি ফুটেজ দেখে চোর শনাক্ত করে একদিন পর হারিয়ে যাওয়া রিক্সা উদ্ধার করে।

রিক্সা চালক ইদ্রিস আলী বলেন, গতকাল যোহরের নামাজ পর দেখি আমার রিক্সা নেই। বিষয়টি আমি নিরাপত্তা শাখাতে জানাই। পরে তারা আমার রিক্সাটি উদ্ধার করে দেয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, অভিযোগ পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে আমরা রিক্সাটি উদ্ধার করতে সক্ষম হয়েছি । প্রথমে আমরা সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে  চোরকে শনাক্ত করি। পরে আমরা চোরের পরিবারের লোকজনের সাথে যোগাযোগ করে আশুলিয়ার জিরাবো এলাকা থেকে রিক্সাটি উদ্ধার করি। সেখানে তারা রিক্সাটি বিক্রির উদ্দেশ্যে নিয়ে গেছিলো। আমরা পুলিশের সাহায্য নিয়ে বিশ্ববিদ্যালয়ের আশেপাশের রিক্সা, সাইকেল, মোটরসাইকেল চোর চক্রকে ধরার অভিযান পরিচালনা করছি।

দেশদর্পণ/সুশ্/জাপ্র/ইর