প্রক্টরের উপর ভিত্তিহীন অভিযোগ আনা হয়েছে – জিল্লুর রহমান

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষার্থীদের উপর হামলার সুষ্ঠু বিচারের দাবিতে এবং প্রক্টরের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের একাংশ।

রোববার (১২ মার্চ) বেলা বারোটায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের পাদদেশে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক জাহিদ হাসানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের ২০-২৫ জন শিক্ষকবৃন্দ।মানববন্ধন শিক্ষকেরা দাবী করেন, প্রক্টরের বিরুদ্ধে শিক্ষার্থীদের উসকে দিচ্ছে একটি নির্দিষ্ট গোষ্ঠী। তারা বিশ্ববিদ্যালয়ের উন্নতির পথে বাঁধা। এছাড়া তারা শিক্ষার্থীর উপর বহিরাগতদের হামলার সুষ্ঠু বিচার দাবি করেন।

আরো পড়ুন :
>ডাচ্-বাংলা ব্যাংকের আরও আড়াই কোটি টাকা উদ্ধার
>তালায় মাকে ধর্ষণের অভিযোগে ছেলে গ্রেফতার

এসময় নৃবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান আইনুল হক বলেন, আমরা চাই শিক্ষার্থীরা ন্যায় বিচার পাবে। তবে প্রক্টরের বিরুদ্ধে প্রমাণ ছাড়া অভিযোগ কাম্য নয়। অপরাধী যে-ই হোক তদন্ত সাপেক্ষে আমরা শাস্তির দাবী জানাচ্ছি।গনিত বিভাগের সহযোগী অধ্যাপক জিল্লুর রহমান বলেন, ‘গত ৮ মার্চ বহিরাগত কতৃক ক্যাম্পাসের বাহিরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে মারধর করা হয়েছে। আমরাও চাই এর সুষ্টু বিচার হোক। প্রকৃত অপরাধীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হোক।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ কখনোও দুর্নীতি,টেন্ডারবাজীসহ কোন রকম বিশৃঙ্খলার উপর মাথানত করেনি। কিন্তু বর্তমানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের উপর ভিত্তিহীন যে অভিযোগ আনা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’ উল্লেখ্য, এসময় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদ এই মানববন্ধনের সাথে একাত্মতা পোষণ করে।

শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকী জানান, আমার বিরুদ্ধে শিক্ষার্থীরা ঢালাওভাবে অভিযোগ করছে। যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে আমি পদত্যাগ করব।

মার্চ ১২, ২০২৩ at ১৭:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/তুই/শাস