বিপুল অবৈধ ভারতীয় চালানসহ ৩চোরাকারবারী আটক

র‌্যাব-৭,চট্টগ্রামের অভিযানে ফেনী থেকে বিপুল পরিমাণ ৪৪ লাখ টাকার মালামাল উদ্ধারসহ তিনজন চোরাকারবারী আটক। অদ্য ২০ ফেব্রুয়ারি সকাল ৭ঃ৩০ টায় একটি আভিযানিক দল ফেনী মডেল থানাধীন লালপুল এলাকায় একটি অস্থায়ী চেকপোষ্টে গাড়ী তল্লাশী শুরু করে। র‌্যাব সদস্যরা গাড়ীটিসহ আসামী ১। মো. মোজাম্মেল হোসেন (৩০),২। মো. দেলোয়ার হোসেন (৩৫) ৩। শাহ আলম পাটোয়ারী (২৭) কে আটক করে।

র‍্যাব সূত্রে জানা যায়,গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে,কতিপয় চোরাকারবারী সীমান্তবর্তী দেশ ভারত থেকে অবৈধভাবে বিভিন্ন ধরনের চোরাইকৃত ভারতীয় কাপড় একটি কাভার্ডভ্যান যোগে বহন করে বিক্রয়ের উদ্দেশ্যে ফেনী জেলার ছাগলনাইয়া হতে চট্টগ্রাম-ঢাকা মহাসড়ক দিয়ে ঢাকার দিকে নিয়া যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে একটি কাভার্ডভ্যানকে থামানোর সংকেত দিলে উক্ত গাড়ীটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আসামীদের আটক করে।

আটককৃত আসামীদের দেখানো ও সনাক্তমতে ২৫ বস্তায় মোট চোরাইকৃত ১,৭৮৫ পিস ভারতীয় শাড়ি উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং চোরাই মালামাল বহনে ব্যবহৃত কাভার্ডভ্যানটি জব্দ করা হয়।

আরো পড়ুন:
> ভাঙ্গুড়ায় ভ্রাম্যমাণ আদালত; অর্ধ লাখ টাকা জরিমানা আদায়
> ভোলার লালমোহনে দোকান থেকে ব্যবসায়ীর ঝুলন্ত লাশ উদ্ধার

আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে বলে তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ সুকৌশলে সীমান্তবর্তী দেশ ভারত হইতে অবৈধ উপায়ে চোরাইকৃত ভারতীয় শাড়ি সংগ্রহ পূর্বক ঢাকা, চট্টগ্রাম জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় পাইকারী মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত চোরাই কাপড়ের আনুমানিক মূল্য ৪৪ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

ফেব্রুয়ারি ২১.২০২৩ at ১৪:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এসআর