মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটারের তালিকায় শীর্ষে সাকিব

ছবি- সংগৃহীত।

এবারের বিপিএলে সবচেয়ে বেশি ৭৬৩ রেটিং পয়েন্ট নিয়ে বিপিএলে মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটারের তালিকায় শীর্ষে সাকিব। সাকিব ছাড়া সেরা দশে নেই জাতীয় দলের কোনো নিয়মিত ক্রিকেটার। তাসকিন-লিটনরা আছেন বেশ পেছনে। শীর্ষ দশে যারা জায়গা পেয়েছেন তাদের অনেকেই জাতীয় দলে সবশেষ ম্যাচ খেলেছেন ৭ থেকে ৯ বছর আগে!

টি-টোয়েন্টিতে ইমপ্যাক্ট ক্রিকেটারের কদর বেশি। স্বল্প সময়ে কনসালটেন্ট হিসেবে দায়িত্বে এসে তাই বুঝিয়ে গেছেন শ্রীধরন শ্রীরাম। চলতি বিপিএলে সেই ইমপ্যাক্ট ক্রিকেটারেরই যেন বড্ড অভাব। বিশেষ করে যারা জাতীয় দলে খেলে থাকেন তাদের পারফরমেন্সে।

বাংলার ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। জাতীয় দল কি ফ্র্যাঞ্চাইজ ক্রিকেট, সবখানেই তার একক আধিপত্য। মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটারের তালিকায় শীর্ষে থেকে তিনিই রাজ করছেন বিপিএলে। তার যে রেটিং পয়েন্ট সেটাও অন্যদের ধরাছোঁয়ার বাইরে।

অনেকটা অপ্রত্যাশিতভাবে এই তালিকার দুইয়ে অবস্থান করছেন ঢাকা ডমিনেটর্সের নাসির হোসেন। ব্যাট বলে তিনি ভালো করলেও দলকে রাখতে পারেননি শীর্ষ চারে। সবশেষ প্রায় সাত বছর আগে জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলেছেন নাসির। যে কি না বেশি সমালোচিত ছিলেন তার ব্যক্তিগত উচ্ছৃঙ্খল জীবন নিয়ে।

মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটারের শীর্ষ পাঁচের তালিকায় নেই আর কোনো বাংলাদেশি। সেরা দশের রেসে অবশ্য আছেন গোটা চারজন। কিন্তু তাদের মধ্য থেকে তানভির আর তৌহিদ হৃদয়ের অভিজ্ঞতা নেই আন্তর্জাতিক ম্যাচের। আর রনি নিশ্চয়ই এখন আর নেই নির্বাচকদের রাডারে।

আরো পড়ুন:
>তুরস্ক ও সিরিয়ায় নিহত ২৮ হাজার ছাড়াল
>মহেশপুরে ১০ টি স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

ঢাকার পেসার তাসকিন আছেন এমভিপি লিস্টের ১৩ নম্বরে। এরপরই অবস্থান লিটন কুমার দাসের। জাতীয় দলে খেলা সাইফউদ্দিন জায়গা করেছেন সেরা বিশের একেবারে শেষে। আফিফ হোসেন আছেন ১৭ নম্বর স্থানে।
সাম্প্রতিক সময়। সময় নিউজ।

ফেব্রুয়ারি ১২.২০২৩ at ১০:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর