৬২ ঘণ্টা পর জীবিত উদ্ধার তরুণী

ছবি- সংগৃহীত।

ভূমিকম্পের ৬২ ঘণ্টা পর তুরস্কে এক তরুণীকে জীবিত উদ্ধার করা হয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারি) দক্ষিণ-পূর্ব অঞ্চলের গাজিয়ানতেপ শহরের একটি আবাসিক ভবনের ধ্বংসস্তূপ থেকে ফাতমা দেমির (২৫) নামে ওই তরুণীকে উদ্ধার করা হয়।

আনাদোলু এজেন্সি জানিয়েছে, ভূমিকম্পের পর গাজিয়ানতেপ প্রদেশের আবাসিক এলাকা ওজদেমির অ্যাপার্টমেন্টে উদ্ধার অভিযান শুরু হয়। প্রায় ২৩ ঘন্টা ধরে খোড়াখুড়ির পরে ফাতমা দেমিরকে ধ্বংসস্তূপ থেকে বের করে আনতে সক্ষম হন উদ্ধারকারীরা। উদ্ধারের পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গত সোমবার (৬ ফেব্রুয়ারি) ভোরে সিরিয়ার সীমান্ত ও তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে। এতে ওই অঞ্চলের হাজার হাজার উঁচু ভবন তাসের ঘরের মতো ভেঙে পড়ে। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে অসংখ্য মানুষ। তাদের জীবিত উদ্ধারে বিরামহীন চেষ্টা চালছে।

আরো পড়ুন:
>যাদের জন্য পেঁপে খাওয়া ক্ষতিকর
>শুটিং শেষ, ঈদে আসছে সালমানের ‘কিসি কা ভাই কিসি কি জান’

বৃহস্পতিবার ((৯ ফেব্রুয়ারি) ভূমিকম্প পরিস্থিতি চতুর্থদিনে গড়িয়েছে। ধ্বংসস্তূপের নিচে এখনও অনেকেই

স্মরণকালের শক্তিশালী এ ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। সরকারি তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সকাল পর্যন্ত তুরস্কে ১২ হাজার ৩৯১ জন ও সিরিয়ায় ২ হাজার ৯৯২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সব মিলিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৮৩ জনে।

সূত্র- সময় নিউজ

ফেব্রুয়ারি ০৯.২০২৩ at ১১:০৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/ এসআর