লিওনেল মেসির স্বাক্ষরিত জার্সি নিয়ে নিলামে কাড়াকাড়ি

ছবি- সংগৃহীত।

তারকা খেলোয়াড়দের ব্যবহৃত যেকোনো জিনিস নিয়ে ভক্তদের আগ্রহের শেষ নেই। আর তা যদি হয় লিওনেল মেসির জার্সি, তাহলে তো কথাই নেই। সম্প্রতি মেসির স্বাক্ষর করা একটি জার্সি নিলামে উঠেছে। সেটি পেতে ভক্তদের মধ্যে রীতিমত প্রতিযোগিতা শুরু হয়েছে।

সবার আগ্রহের কেন্দ্রবিন্দু এই জার্সিটি ছিল ৯৫ বছর বয়স্ক অভিনেতা মিরথা লেগ্রান্ডের কাছে। তিনিই মেসির স্বাক্ষর করা ১০ নম্বর এই জার্সিটি নিলামে তুলেছেন। এর প্রাথমিক দাম ধরা হয়েছে ২৭০০ ডলার। মেসির স্বাক্ষরকৃত এই জার্সিটি নিলামে তোলার পেছনে রয়েছে মহৎ একটি উদ্দেশ্য। এই জার্সি থেকে পাওয়া অর্থ দেয়া হবে ভিক্টোরিয়া টেটামান্টি ম্যাটেরন্যাল অ্যান্ড চাইল্ড হসপিটালকে।

লেগ্রান্ডের কাছে থাকা জার্সিটি নিলামে তোলা হয়েছিল ২৭০০ ডলার ভিত্তিমূল্যে। যদিও মেসির বিশ্বকাপ জয়ের পর সে জার্সির দাম বেড়ে গেছে কয়েকগুণ বেশি। জার্সি কিনতে রীতিমতো অর্থের ঝনঝনানিতে মেতে ওঠে বিশ্বের নানা প্রান্তের লিও ভক্তরা। তবে শেষ পর্যন্ত ঠিক কত টাকায় নিলাম হয়েছে মেসির জার্সিটি তা জানা যায়নি।

লেগ্রান্ড বলেন, ‘যেদিন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির মা আমাকে ফোন করেছিলেন আমি বিশ্বাস করতে পারিনি। মেসির জার্সি উপহার পাওয়া আমার জন্য অনেক বড় একটি উপহার ছিল। এই জার্সিটি বিক্রি করে যে টাকা পাব তা আমরা একটি হাসপাতালে দান করব।

আরো পড়ুন:
>দেশের প্রথম পাতালরেল নির্মাণের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
>বাখমুত ঘিরে ফেলেছেন রুশ সেনারা

মূলত, আর্জেন্টাইন জনপ্রিয় অভিনেত্রী মিরথা লেগ্রান্ডের অভিনয়ের প্রশংসা করতেই তার সঙ্গে যোগাযোগ করেছিলেন মেসির মা। এরপরই তার জন্য উপহার হিসেবে এলএমটেনের স্বাক্ষর করা একটি জার্সি পাঠিয়েছিলেন তার মা।

ফেব্রয়ারি ০২.২০২৩ at ১১:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর