দক্ষিণখান মাদ্রাসা রোডে ক্ষমতার দাপটে রাজউকের নিয়ম অমান্য করে ৫ তলা ভবন

রাজধানী উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন দক্ষিণ খান থানার ৪৭ নাম্বার ওয়ার্ডের, মাদ্রাসা রোড এলাকায় ৩৮/৩৯ নং হোল্ডিং নাম্বারের বাড়ির মালিক ক্ষমতার দাপট দেখিয়ে রাজউকের বিল্ডিং নির্মাণাধীন কোড না মেনে বিল্ডিং নির্মান করছেন বলে অভিযোগ উঠেছে সবুজ মিয়ার বিরুদ্ধে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়,দক্ষিনখান মৌজায় মায়ের সম্পদ উত্তরাধিকার সূত্রে পাওয়া সবুজ মিয়া বিল্ডিংএর মালিক হয়ে ধরাকে সরাজ্ঞান করছেন। এলাকাবাসী সূত্রে জানা যায়, লোকাল হিসেবে ইতিপূর্বে তিনি প্রায় চার কাঠা জমির উপর একটি তিন তলা ভবন নির্মাণ করেছেন যার দুটি মেইন দরজা গেইট থাকলেও একটি পড়ে আছে জরাজীর্ণ অবস্থায় এবং বর্তমানে তিনি প্রায় দুই কাঠা জমির উপর ৫ তলার একটি ভবন নির্মাণ করছেন নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই রাজউকের প্ল্যান বহির্ভূত।

যেখানে বিল্ডিং নির্মানের শর্তমতে মূল ভবনের চারপাশে তিন-চার ফিট জায়গা ছেরে বিল্ডিং নির্মাণ করার কথা থাকলেও রাজউকের আইনকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে তৈরি করছেন ভবনটি। এছাড়াও ওয়াসার অনুমতিহীন একটি সাবমারসিবল,স্থাপন করেন যার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার।

আরো পড়ুন:
>মঞ্চে আক্রমণের শিকার হলেন কৈলাশ
>আলমগীর নূর সাংবাদিককে হত্যাচেষ্টা-অপরাধীদের বিচারের দাবী

এ বিষয়ে মুঠোফোনে সবুজ মিয়াকে ফোন কলে তাঁর পরিবারের জৈনিক ব্যক্তি উত্তেজনার সাথে বলেন, আপনি কি সাংবাদিক আর এগুলো কি সাংবাদিকের কাজ?উক্ত অনিয়মের বিষয়ে রাজউকের অথরাইজড অফিসার সরদার মো. মাহবুবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোনটি না ধরায় তার বক্তব্য পাওয়া যায়নি। তার মোবাইল নাম্বারে পরবর্তীতে উক্ত প্রতিবেদক একটি খুদে বার্তা প্রেরণ করেন তারও কোনো উত্তর মেলেনি।

জানুয়ারি ২৯.২০২৩ at ১৫:১৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর