ওসি কর্তৃক সংবাদিক লাঞ্ছিত সমাবেশ

চট্টগ্রামে ওসি’ কর্তৃক ২সাংবাদিকে মামলার হুমকি, লাঞ্ছিত, স্থান ত্যাগ না করলে ২মিনিটে গ্রেফতার করার হুমকি। কোতোয়ালি থানার ওসি জাহেদুল কবির এর প্রত্যাহারের দাবিতে চট্টগ্রামে সংবাদিকদের সমাবেশ ও তীব্র প্রতিবাদ। নগরীর নাসিমন ভবনের মাঠে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী এই ২সাংবাদিক হলেন-এনটিভি চট্টগ্রাম অফিসের সিনিয়র রিপোর্টার আরিচ আহমদ শাহ ও ক্যামেরাপার্সন সুমন গোস্বামী।

এদিকে এদিন বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে তাৎক্ষণিক সমাবেশে তীব্র প্রতিবাদ সাংবাদিকরা এ দাবি জানান। বক্তব্য বলেন, প্রকাশ্যে সাংবাদিকদের হুমকি ও ক্যামেরা কেড়ে নেয়ার ঘটনায় আগামী ২৪ঘণ্টার মধ্যে কোতোয়ালি থানার ওসি জাহিদুল কবিরকে প্রত্যাহার ও শাস্তির দাবি জানিয়েছেন চট্টগ্রামের সকল সাংবাদিক।

মসজিদ থেকে বের হওয়ার সময় বিএনপি নেতাকর্মীদের আটকের ভিডিও ধারণকালে এনটিভি’র ক্যামেরা কেড়ে নিয়ে সাংবাদিকদের লাঞ্ছিত ও গ্রেপ্তারের হুমকি দিয়েছে সিএমপি’র কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির। এ সময় ওসি নির্দেশে এনটিভি’র ধারণ করা ভিডিও ফুটেজের মেমোরি কার্ড নিয়ে যান। ভুক্তভোগী এই ঘটনার প্রতিবাদ করলে সাংবাদিকদের ২মিনিটের মধ্যে আটকেরও হুমকি দেন ওসি।

সাংবাদিক আরিচ আহমদ শাহ বলেন,বিএনপি অফিসের সামনে পুলিশ নেতাকর্মীদের আটকের সময় আমি ও আমার ক্যামেরাম্যান সুমন গোস্বামী ভিডিও ধারণকালে ওসি কোতোয়ালি আমাদের বাধা দেন। তিনি ক্যামেরা কেড়ে নিয়ে ধারণ করা ফুটেজের মেমোরি কার্ড খুলে নিলে আমি প্রতিবাদ করি।

তখন তিনি ২মিনিটের মধ্যে আমাদের গ্রেপ্তারের হুমকি দেন। চিত্র সাংবাদিক সুমন গোস্বামী বলেন, ‘পুলিশের অভিযানের চিত্র ধারণের সময় ক্যামেরা কেড়ে নিয়ে ভিডিও চিত্র মুছে দেয়া হয়। অশোভন আচরণ করে ২ মিনিটের মধ্যে স্থান ত্যাগ করতে বলা হয়।

আরো পড়ুন:
>নতুন ওয়েব সিনেমায় স্পর্শিয়া
>অ্যাডভেঞ্চার অব সুন্দরবন সিনেমার দৃশ্যে সিয়াম-পরী।

চট্টগ্রাম টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম, বিএফইউজের যুগ্ম সম্পাদক কাজী মহসিন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিকসহ সভাপতি চৌধুরী ফরিদ, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি শামসুল হক হায়দরী।

টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক লতিফা রুনা, সিইজের সিনিয়র সহ-সভাপতি রুবেল খান, সহ-সভাপতি অনিন্দ্য টিটু, যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম ও আরিচ আহমেদ শাহ বক্তব্য প্রমূখ রাখেন।এ-সময় চট্টগ্রামের অন্যান্যা সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জানুয়ারি ২০.২০২৩ at ১৪:৪১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসআর