শীতার্তদের বাড়ি বাড়ি গিয়ে কম্বল বিতরণ করেন ভূঞাপুরের ইউএনও -এসিল্যাণ্ড

কনকনে হাড় কাঁপানো এই শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে নিম্নবিত্তরা। এই শীতের মধ্যে অনেক কষ্টে দিন যাপন করছে সমাজের সুবিধাবঞ্চিত ও নিম্নআয়ের মানুষ। বিশেষ করে, বয়োজ্যেষ্ঠ ও শিশুরা চরম বিপাকে পড়েছে। হাড় কাঁপানো শীতের প্রকোপ থেকে বাঁচতে শীতবস্ত্রের জন্য হা-হা-কার করছে শীতার্তরা।

অসহায়, হতদরিদ্র, রাস্তায় ও ফুটপাতে থাকা-ভিক্ষুক, নদী ভাঙনের শিকার ও সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে কনকনে শীতকে উপেক্ষা করে রাতের আঁধারে কম্বল নিয়ে বাড়ি বাড়ি ছুটে চলেছেন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বেলাল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতি।

সম্প্রতি ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কুকাদাইর (কালা সড়কের পাশে) গাইড বাঁধ এলাকায় যমুনা নদীর ভাঙন কবলিত অসহায় মানুষদের পাশে দাঁড়াতে রাতের আঁধারে বাড়ি বাড়ি ঘুরে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করছেন ইউএনও-এসিল্যান্ড। এর আগে সন্ধ্যায় ভূঞাপুর বাসস্ট্যান্ড থাকা অসহায়দের মাঝে কম্বল বিতরণ করেন।

কম্বল পেয়ে এক শীতার্ত বলেন, এক সপ্তাহের বেশি দিন ধরে ব্যাপক শীত পড়েছে। তাছাড়া নদী ভাঙনে বসত-ভিটা হারিয়ে নদীর পাড়ে থাকি। অনেক বাতাস ও শীত লাগে। কেউ খোঁজ খবর নেয় না। হঠাৎ রাতে দরজার শব্দ পেয়ে দেখি কম্বল নিয়ে দাঁড়িয়ে রয়েছে বেশ কয়েকজন লোক। পরে ইউএনও-এসিল্যান্ড আমার হাতে কম্বল তুলে দেন। দোয়া করি উনারা দীর্ঘজীবী হউন।

আরো পড়ুন:
>একটানা সাড়ে ১৩ হাজার কিলোমিটার উড়ে বিশ্বরেকর্ড গডউইট পাখির
>তৌহিদের ব্যাটে মাশরাফিদের হ্যাটট্রিক জয়
>কুবিতে আন্তঃবিভাগ ব্যাডমিন্টন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন প্রত্নতত্ত্ব ও পরিসংখ্যান বিভাগ

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহুরুল ইসলাম জানান, “উপজেলার ৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় জেলা প্রশাসক কার্যালয়ের পক্ষ থেকে উপজেলা প্রশাসন যমুনা নদী ভাঙন কবলিত এলাকা, প্রধানমন্ত্রী আশ্রয়ণ প্রকল্প, অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে এখন পর্যন্ত প্রায় ৩ হাজার ৬শ’র মতো কম্বল বিতরণ করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতি বলেন, জেলা প্রশাসক মহোদয়ের পক্ষ থেকে ইউএনও মহোদয়ের সাথে নদী ভাঙন কবলিত মানুষদের বাড়িতে বাড়িতে ঘুরে রাতে কম্বল দিয়েছি। দিনের বেলায়ও দেয়া হয়েছে। আমাদের সবার উচিত সাধ্যমত অসহায়, দুস্থ ও দরিদ্রদের পাশে এসে দাঁড়ানো।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বেলাল হোসেন জানান, “কিছুদিন যাবৎ কনকনে শীত জেঁকে বসেছে। অনেক অসহায় ও হতদরিদ্র মানুষ শীতে মানবেতর জীবনযাপন করছে। তাদের শীত নিবারণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেওয়া কম্বল জেলা প্রশাসক মহোদয়ের পক্ষ থেকে বিতরণ করছি।

জানুয়ারি ০৯.২০২৩ at ১৮:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর