নাশকতার মামলায় ফখরুল-আব্বাসের জামিন

ছবি- সংগৃহীত।

পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় হওয়া নাশকতার মামলায় কারাবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো. সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন।

আসামিপক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী জয়নুল আবেদীন। জামিন আবেদনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষে আইনজীবী অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর। শুনানি শেষে আদালত মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ছয় মাসের জামিন দেন। এর আগে সোমবার মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন আইনজীবী সগীর হোসেন লিওন।

গত ২১ ডিসেম্বর বিএনপির কারাবন্দি এই দুই নেতার জামিন আবেদন চতুর্থবারের মতো নাকচ করে আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান।

এর আগে ১৫ ডিসেম্বর ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন শুনানি শেষে আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করেন। তারও আগে গ্রেপ্তারের চারদিন পর ১২ ডিসেম্বর ঢাকার আরেকটি আদালত একই মামলায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন আবেদন খারিজ করে দেন।

আরো পড়ুন :
>লালপুরে ঘনকুয়াশা ও তীব্র শীতে বিপর্যস্থ জনজীবন
>জনগণের আস্থা অর্জন করেছে পুলিশ: প্রধানমন্ত্রী
>বিজিবি সদস্য নিজ অস্ত্রের গুলিতে আত্মহত্যা

আসামিপক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী জয়নুল আবেদীন। জামিন আবেদনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষে আইনজীবী অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর। শুনানি শেষে আদালত মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ছয় মাসের জামিন দেন।

এর আগে সোমবার মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন আইনজীবী সগীর হোসেন লিওন। গত ২১ ডিসেম্বর বিএনপির কারাবন্দি এই দুই নেতার জামিন আবেদন চতুর্থবারের মতো নাকচ করে আদেশ দেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান।

আরো পড়ুন :
>লালপুরে ঘনকুয়াশা ও তীব্র শীতে বিপর্যস্থ জনজীবন
>জনগণের আস্থা অর্জন করেছে পুলিশ: প্রধানমন্ত্রী
>বিজিবি সদস্য নিজ অস্ত্রের গুলিতে আত্মহত্যা

গত ১৫ ডিসেম্বর ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন শুনানি শেষে আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করেন। তারও আগে গ্রেপ্তারের চারদিন পর ১২ ডিসেম্বর ঢাকার আরেকটি আদালত একই মামলায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন আবেদন খারিজ করে দেন।

জানুয়ারি ০৩.২০২৩ at ১৫:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর