৮ মাসে ওজন কমিয়েছেন ৪৬ কেজি

ছবি- সংগৃহীত।

আট মাসে ৪৬ কেজি ওজন কমানোর জন্য ভারতের দিল্লির এক জ্যৈষ্ঠ পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত করেছেন পুলিশ কমিশনার। ওজন কমিয়ে পুরস্কার পাওয়া ওই পুলিশ কর্মকর্তার নাম জিতেন্দ্র মণি। তিনি দিল্লি মেট্রো পুলিশের ডেপুটি কমিশনার (ডিসিপি)। তার ওজন ছিল ১৩০ কেজি। ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ এবং কোলেস্টেরল ইত্যাদি সমস্যা তার স্বাস্থ্যকে ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছিল।

সেই সঙ্গে লোকজনও তাকে নানা কথা বলতে শুরু করে। এই পরিস্থিতিতে ঠিক আট মাস আগে তিনি ঘুরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন। জীবনযাত্রায় বদল আনেন। এজন্য তিনি প্রতিদিন ১৫ হাজার কদম হাঁটা ও পুষ্টিকর খাওয়াদাওয়া শুরু করেন। এক সাক্ষাৎকারে জিতেন্দ্র বলেন,’ উচ্চ কার্বহাইড্রেটযুক্ত ভাত-রুটি খাওয়া ছেড়ে দিয়ে আমি পুষ্টিকর স্যুপ, সালাদ, ফল খেতে শুরু করি।

আরো পড়ুন :
>বিএনপির গণমিছিল শেষ, ঝামেলা না করে বাড়ি ফেরার নির্দেশ
>জনগণ বিএনপিকে লাল কার্ড দেখাবে
>বিদায়ী বছরে চৌগাছার সড়কে ঝরল ২০ প্রাণ

ওজন কমাতে জিতেন্দ্র ডায়েট অনুসরণ শুরু করেন। মাত্র আট মাসে, তার কোমরের ব্যাস ১২ ইঞ্চি কমে যায়। কোলেস্টেরলের মাত্রা অনেক কমিয়ে আনেন। এভাবে ৮ মাসে তার ওজন ৮৪ কেজিতে নেমে আসে। তার এই প্রচেষ্টাকে পুলিশ কমিশনার সঞ্জয় অরোরা প্রশংসা করেন। ওজন কমানোর ক্ষেত্রে সাফল্য পাওয়ার পর হাজারো পুলিশের উপস্থিত এক অনুষ্ঠানে জিতেন্দ্রকে পুরস্কৃত করেন পুলিশ কমিশনার। জিতেন্দ্রকে পুলিশ বিভাগের পক্ষ থেকে প্রশংসাপত্রও দেওয়া হয়।

ডিসেম্বর ৩০.২০২২ at ১৯:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর