দ্বিতীয় টেস্টে: ২২৭ রানে থামলো বাংলাদেশ

ছবি: সংগৃহীত

মিরপুরে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট হয়েছে টাইগাররা। টাইগার ব্যাটারদের আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যাচ্ছিলেন সদ্য দলে ফেরা মমিনুল হক। কিন্তু, ৮৪ রানে তিনিও প্যাভেলিয়নের পথ ধরলে আর সামনে এগোতে পারেনি স্বাগতিকরা। মাত্র ৩৯ রানের মাথায় টাইগারদের উদ্বোধনী জুটি ভাঙ্গেন জয়দেব উনাদকাট। ব্যক্তিগত ১৫ রানে জাকির হাসান ফিরে গেছে বেশিক্ষণ পিচে থাকতে পারেননি নাজমুল শান্তও।

আরো পড়ুন:
> মেট্রোরেল উদ্বোধন উপলক্ষে পুলিশের ৭ নির্দেশনা
> ইভিএমে ৫০ আসনে ভোটগ্রহণের সক্ষমতা আছে: সিইসি

ব্যক্তিগত ২৪ রানে অশ্বিনের এলবিডাব্লিউ’র ফাঁদে পড়েন শান্ত। তৃতীয় উইকেট জুটিতে সাকিব ও মুমিনুল ৪৩ রানের পার্টনারশিপের সুবাদে ২ উইকেটে ৮২ রান নিয়ে প্রথম সেশন শেষ করে বাংলাদেশ। মধ্যাহ্নভোজের বিরতের পর উমেশ যাদবের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন সাকিব আল হাসান। আর ব্যক্তিগত ২৬ রানে জয়দেবের বলে পূজারার তালুবন্দী হন মুশফিক। আর, একপ্রান্ত ধরে রেখে ক্যারিয়ারের ১৬তম টেস্ট অর্ধশতক তুলে নেন মুমিনুল হক।

এরপর, অনেকটা ওয়ানডে স্টাইলে ২৬ বলে ২৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন লিটন দাস। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে টাইগাররা। মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও খালেদ আহমেদ খুব বেশি রান যোগ করতে পারেননি দলের স্কোরবোর্ডে। শেষ বিকেলের দিকে ব্যক্তিগত ৮৪ রানে আউট হয়ে গেলে আর খুব বেশিদূর যায়নি বাংলাদেশের ইনিংস; ফলে ২২৭ রানেই থামে বাংলাদেশের ইনিংস।

ভারতীয় বোলারদের মধ্যে উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বীন নিয়েছেন ৪টি করে উইকেট আর জয়দেব উনাদকাট শিকার করেছেন ২টি উইকেট। এখন নিজেদের ১ম ইনিংসে ব্যাটিং করছে ভারত। শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ৬ ওভারে ১৭ রান।

ডিসেম্বর ২২, ২০২২ at ১৬:৪৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস