ঘোড়াঘাটে মহান বিজয় দিবস উদযাপিত

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সকল সরকারী, আধা সরকারী,স্বায়িত্ব শাসিত ও বেসরকারী এবং বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে সুষ্ঠ সুন্দরভাবে যথাযোগ্য মর্যাদায় উৎসব মুখর পরিবেশে ১৬ ডিসেম্বর ৫১ তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছ।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৫ ডিসেম্বর (৩য় শ্রেণী হতে ৫ম শ্রেণী এবং ৬ষ্ঠ শ্রেণী হতে ৮ম শ্রেণী) পর্যন্ত দলের মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রা অংকন ও রচনা প্রতিযোগীতা, বধ্যভ‚ মি ও সংশ্লিষ্ট শহীদ মুক্তিযোদ্ধাদের কবরে ফাতেহা পাঠ ও দোয়া, উপজেলা পরিষদ চত্তরে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের শুভ সূচনা, জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পন।

উপজেলা পরিষদ মাঠে, সকল সরকারী ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন, উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিক ভাবে মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, স্কাউট, গার্লস গাইড, স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন, বীর মুক্তিযোদ্ধাদের সংর্বধনা ও আলোচনা সভা ও ক্রিড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথর বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুর রাফে খন্দকার শাহানসা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার মো. রাফিউল আলম, ঘোড়াঘাট থনা ্অফিসার ইনচার্জ মো. আবু হাসান কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মাহফুজার রহমান, ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, মেয়র মো. আ. সাত্তার মিলন, শিক্ষা অফিসা আ. সাত্তার সরকার, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল আলম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, পি আই ও মো. আজিজার রহমান, উপজেলা আনসার ও ভিডিপি অফিসার মো. ফারুক হোসেন, মুক্তিযোদ্ধা আ. রাজ্জাক, জগদীশ চন্দ্র প্রমুখ।

আরো পড়ুন:
থানচিতে মহান বিজয় দিবস পালিত 
ফুলবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন
শ্রদ্ধা জানাতে লক্ষো মানুষের ভিড় জাতীয় স্মৃতিসৌধে 

এ সময় উপজেলা কৃষকলীগের সভাপতি ও ঘোড়াঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম আকাশসহ সাংবাদিকবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ ও আওয়মীলীগ, অঙ্গ সংগঠণের নেতাকর্মী এবং বিভিন্ন সামাজিক সংগঠণের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহীদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশন।

শেষে সুখি সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনিন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অন্য দিকে ঘোড়াঘাট পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, ঘোড়াঘাট থানা প্রেসক্লাব দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করে।

ডিসেম্বর ১৬.২০২২ at ১৬:৪৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর