ব্যবসায়ী বিএনপি নেতা মিজানুর রহমান খান গ্রেফতার

যশোর জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য যশোর চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ব্যবসায়ী মিজানুর রহমান খানকে তুলে নিয়েছে যশোর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। নাশকতার পরিকল্পনার মামলায় তাকে জেলহাজতে প্রেরণ করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে তার যশোর নিউমার্কেট ঢাকা রোডের নিজস্ব অফিস থেকে তুলে নেয়া হয়েছে বলে সতীর্থ সূত্র বিষয়টি জানিয়েছেন।

আসন্ন আগামি ৭ জানুয়ারী যশোর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির দ্বি-বার্ষিক নির্বাচনে সম্মিলিত ব্যবসায়ী ঐক্য পরিষদ প্যানেলের প্রধান হিসেবে রয়েছেন মিজানুর রহমান খান। সোমবার তিনি যশোরের জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক মো. আমিনুল ইসলাম তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। ২০১৫ সালে যশোর কোতোয়ালি থানার এসআই আলী আকবর মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণে বলা হয়, বিরোধী দলের হরতালকে সফল করতে বিএনপি, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ২০১৫ সালের ১৯ নভেম্বর যশোর শহরের কাঠেরপুল এলাকায় সশস্ত্র মিছিল করছিল- এমন খবর পেয়ে সেখানে পুলিশ অভিযান চালিয়ে যশোর সদর উপজেলার বিএনপির সভাপতি মো. নূরুন্নবীসহ চারজনকে গ্রেফতার করে।

আরো পড়ুন :
গাজীপুরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ১২ দিনব্যাপী বিজয় মেলার উদ্বোধন
পুরান ঢাকায় জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১০টি ইউনিট
৬ দশমিক ২ মাত্রায় তাইওয়ানে শক্তিশালী ভূমিকম্প

ঘটনাস্থল থেকে পুলিশ চারটি পেট্রলবোমা, ১০টি বাঁশের লাঠি ও ১০ জোড়া পুরনো স্যান্ডেল উদ্ধার করে। পরে তাদের জিজ্ঞাসাবাদের পর ওই চারজনসহ মোট ২৩ জনের বিরুদ্ধে নাশকতা পরিকল্পনা ও বিস্ফোরক বহনের দায়ে মামলাটি করা করা হয়। এই মামলায় মিজানুর রহমান খান ৬ নম্বর আসামি।

ডিসেম্বর ১৫.২০২২ at ১৮:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর