গাজীপুরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ১২ দিনব্যাপী বিজয় মেলার উদ্বোধন

“শব্দে ও সংকেতে বর্ণিল প্রতিবিম্ব রেখে যাই”-এস্লোগানকে সামনে রেখে সম্মিলিত সাংস্কৃতিক জোট, টঙ্গীতে ১২ দিনব্যাপী বিজয় মেলা শুরু হয়েছে। গত বুধবার সন্ধ্যায় টঙ্গী সরকারী কলেজ মাঠে এ বিজয় মেলার উদ্বোধন করেন,একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার।

সম্মিলিত সাংস্কৃতিক জোট, টঙ্গীর সভাপতি এড. শওকত আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ আতিকের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে ” মুক্তিযুদ্ধে শহীদ বুদ্ধিজীবীদের প্রত্যয় ও ত্যাগ ” শীর্ষক বিষয় ভিত্তিক আলোচনায় বক্তব্য রাখেন বাংলাদেশ পথনাটক পরিষদের সভাপতি মিজানুর রহমান, বিশিষ্ট লেখক, গবেষক মঞ্জুরুল হক ও বিজয় মেলা বাস্তবায়ন পরিষদের আহবায়ক শেকানুল ইসলাম শাহী।

প্রতিবারের ন্যায় এবারও প্রতিদিন বিজয় মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান ও দেশ বরেণ্য ব্যক্তিদের অংশ গ্রহনে বিষয় ভিক্তিক আলোচনা অনুষ্ঠিত হবে। আগামী ২৫ ডিসেম্বর মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ মো: জাহিদ আহসান রাসেল এমপি।

আরো পড়ুন:
শ্রদ্ধা নিবেদনে প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ
যশোর মণিরামপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুই ভাই নিহত
কাজিপুর ৯৫ ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু শিবির ও মেধা বৃত্তি ২০২২ প্রদান

সম্মিলিত সাংস্কৃতিক জোট, টঙ্গীর সাধারণ সম্পাদক সৈয়দ আতিকের সভাপতিত্বে ১৬ ডিসেম্বর মেলা মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব আসাদুর রহমান কিরণ। ১৯ ডিসেম্বর জহিরুল আলম বাঁধনের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখবেন টঙ্গী পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা এড. আজমত উল্লা খান।

২০ ডিসেম্বর প্রধান অতিথি থাকবেন মহিলা সংরক্ষিত সংসদ সদস্য বেগম শামসুন নাহার ভূইয়া এম পি। বিজয় মঞ্চে প্রতিদিন বিষয় ভিত্তিক আলোচনা অনুষ্ঠানের আগে ও পরে জোটভুক্ত সংগঠনগুলো নাটক, আবৃত্তি, সংগীত ও নৃত্যসহ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে। বিজয় মেলা উপলক্ষে টঙ্গীর সাংস্কৃতিক অঙ্গন ও শিল্পীদের মাঝে এক অন্যরকম প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

ডিসেম্বর ১৫.২০২২ at ১৭:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর