ঝিকরগাছায় মাদকাসক্ত ছেলে হত্যার হুমকি দিয়েছে পিতাকে পুলিশে অভিযোগ করেও ফল পাচ্ছে না ভুক্তভোগী

পিতামাতা কে হত্যার হুমকি দিচ্ছে এক মাদকাসক্ত ছেলে। ফলে নিরাপত্তাহীনতায় ভুগছে ঐ পিতামাতা। নিজেদের নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে অভিযোগ করেও কোন ফল পাচ্ছে না ঐ ভুক্তভোগী পিতামাতা। ঘটনাটি যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের উজ্জ্বলপুর গ্রামের।
লিখিত অভিযোগের ভিত্তিতে জানা যায়, উজ্জ্বলপুর গ্রামের তারাচাদ গাজীর ছেলে আইয়ুব হোসেনের ব্যক্তিগত জীবনে দুই পুত্র ও দুই কন্যা সন্তানের জনক। তার ছোট ছেলে রায়হান বাবু মাদকাসক্ত হয়ে পড়েছে। ফলে বিভিন্ন সময়ে পিতামাতার কাছে টাকা দাবী করে। টাকা দিতে অস্বীকৃতি জানালে সে গন্ডোগোল করে পিতামাতাকে মারপিট করতে আসে। সম্প্রতি রায়হান বাবু তার পিতার কাছ থেকে তিন বিঘা জমি রেজিষ্ট্রি ও ৫০ লক্ষ টাকা নেয়ার জন্য পিতাকে চাপ প্রয়োগ করছে। জমি দিতে না চাওয়ায় তার মা ও ছোট বোন শাপলা খাতুনকে মারপিট করেছে এবং বাড়িতে তালা ঝুলিয়ে দিয়েছে। এবং প্রকাশ্যে পিতামাতার জীবন নাশের হুমকি দিয়েছে। এ ঘটনায় পিতা আইয়ুব হোসেন নিরুপায় হয়ে ১৭ সেপ্টেম্বর ঝিকরগাছা থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রে এএনআই শাহিন কবীর ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পরিবারের সকল সদস্যদের নিয়ে বসাবসি করে রায়হার বাবুকে ভাল হয়ে জীবনযাপনের নিদের্শনা দেন। কিছু দিন ভাল থাকার পরে সে আবারও উচ্ছৃংখলতা শুরু করেছে। মঙ্গলবার রাতে রায়হান বাবু নিজেদের বিচালী গাদায় আগুন ধরিয়ে দেয়। এতে করে বিচালী গাদা পুরোটাই পুড়ে গেছে।
আইয়ুব হোসেন এ প্রতিনিধিকে জানান, ছেলে রায়হান বাবু আমার ও আমার স্ত্রীকে প্রকাশ্যে প্রাণ নাশের হুমকি দিয়েছে। সে ৫০ লক্ষ টাকা আর তিন বিঘা জমি তার নামে রেজিষ্ট্রি করে দেয়ার জন্য আমাকে চাপ দিচ্ছে। বিভিন্ন সময়ে সে দা নিয়ে ঘুরে বেড়ায়। ফলে আমি নিরাপত্তাহীনতায় আছি। পুলিশের কাছে অভিযোগ করেও তেমন কোন ফল পাচ্ছি না। পুলিশ গেলে দুই একদিন ভাল থাকে। পরে আবার আমাদের উপর অত্যাচার শুরু করে। সে যেকোন সময় বড় ধরনের সমস্যার সৃস্টি করতে পারে। এজন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে বিষয়টি বিবেচনায় নিয়ে রায়হান বাবুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান তিনি।
অভিযোগের দায়িত্বপ্রাপ্ত বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই শাহিন কবীর জানান, বিষয়টি নিয়ে আমি তাদের পরিবারের সাথে বসে আলোচনা করে সমাধান করার চেষ্টা করেছি। মাদকাসক্ত রায়হান বাবু কথা শুনছে না। মামলা না থাকার কারণে তাকে আটক করতে পারছি না।

দেশদর্পণ/সুশ্/এআ/ইর