দিনাজপুর বীরগঞ্জের তিনটি ইটভাটায় ৯ লক্ষ টাকা জরিমানা

দিনাজপুর বীরগঞ্জ উপজেলায় অবৈধ ইট ভাটার অভিযান পরিচালনা শুরু । অভিযানে নেতৃত্ব দেন সহকারি কমিশনার (ভূমি), বীরগঞ্জ ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজকুমার বিশ্বাসের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ (সংশোধিত২০১৯) অনুসারে বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে তিনটি ইটভাটা থেকে ৯ লক্ষ টাকা অর্থদণ্ড ধার্য ও আদায় করা হয়।

এ সময় মোবাইল কোড প্রসিকিউশন এর দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এ , কে, এম, সামিউল আলম কুরসি। এ সময়ে উনি সাংবাদিকদের বলেন ছাড়পত্র বিহীন ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। অভিযানে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজকুমার বিশ্বাস ইটভাটা সমূহ সম্পূর্ণরূপে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।

 তিনি জানান মেসার্স মা ব্রিকস, নিজপাড়া, বীরগঞ্জ,দিনাজপুর ইটভাটাকে ৩ লক্ষ টাকা,মেসার্স কে,বি,এম ব্রিকস কবিরাজহাট, বীরগঞ্জ,দিনাজপুর ইটভাটাকে ৩ লক্ষ টাকা, মেসার্স জেড, এস, এফ, ব্রিক্স,ব্রাহ্মণ ভিটা, পলাশবাড়ী, বীরগঞ্জ, দিনাজপুর ইটভাটাকে ৩ লক্ষ টাকা।সর্বমোট ৯ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।

আরো পড়ুন :
লালপুর হানাদার মুক্ত দিবস পালিত
সংঘাত চাই না, গণমিছিল ঢাকার বাইরে করেন: বিএনপিকে কাদের

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ফায়ার সার্ভিসের ওয়ার হাউস ইন্সপেক্টর মো. মেরাজ আলীর নেতৃত্বে ফায়ার সার্ভিস এর একটি ইউনিট অবৈধ ইট ভাটার কাঁচা ইট গুলো ধ্বংস করে দেয়। মোবাইল কোড প্রসিকিউশন এর দায়িত্বরত কর্মকর্তা পরিবেশ অধিদপ্তরের দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এ, কে, এম, সামিউল আলম কুরসি অভিযান পরিচালনা শেষে সাংবাদিকদের জানান এ অভিযান অব্যাহত থাকবে।

ডিসেম্বর ১৩.২০২২ at ১৫:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর