সংঘাত চাই না, গণমিছিল ঢাকার বাইরে করেন: বিএনপিকে কাদের

ছবি- সংগৃহীত

২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দিনে ঢাকায় বিএনপিকে গণমিছিল কর্মসূচি না করার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা তাদের অনুরোধ করবো, ঢাকা শহরে অহেতুক সংঘাতের উস্কানি দেবেন না। সারাদেশ থেকে আমাদের নেতাকর্মীরা আসবে, আমরা সংঘাত চাই না। সে কারণে আপনাদের গণমিছিল কর্মসূচি বাইরে করেন। ঢাকায় গণমিছিল না করতে আমরা অনুরোধ করছি।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির প্রস্তুতি সভায় এ কথা বলেন তিনি। ওইদিন গণমিছিল করা মানেই সংঘাতের উস্কানি দেওয়া মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, আবার জামায়াতও দেখছি গণমিছিল করবে। আমরা সবার কাছে অনুরোধ করছি, এ ধরনের কর্মসূচি দেবেন না।

আরো পড়ুন:
কক্সবাজারে আওয়ামী লীগের সম্মেলন শুরু
তাহিরপুর সীমান্তে ভারতীয় বিড়ির চালান জব্দ
লালপুর হানাদার মুক্ত দিবস

বিএনপির ১০ দফা দাবির বিষয়ে তিনি বলেন, নতুন কিছু দেখছি না। পুরনো বুলি তারা বারবার তোতা পাখির মতো আওড়াচ্ছে। আবার দেখি গণতন্ত্র মঞ্চের ১৪ দফা। এগুলোর কোনো মূল্য নেই। জনগণের কাছে কোনো দাম নেই। তিনি আরও বলেন, বর্তমান বিশ্ব পরিস্থিতিতে আমরা একটু বিপদে আছি। সে বিপদ থেকে আমরা ঘুরে দাঁড়াচ্ছি। রফতানি আয়-রিজার্ভ বাড়ছে। মূল্যস্ফীতি কমছে। ৯ দশমিক ৯ শতাংশ থেকে ৮ দশমিক ৮৫ শতাংশে চলে এসেছে। আমরা ভালোর দিকে যাচ্ছি।

সূত্র – ইত্তেফাক

ডিসেম্বর ১৩.২০২২ at ১৪:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর