পেলের রেকর্ড ভেঙে মেসির পাশে এমবাপ্পে

ছবি- সংগৃহীত

ফ্রান্সের ২০১৮ বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপ্পে কাতার আসরের দুর্দান্ত ফর্মে আছেন। আজও সার্বিয়াকে ৩-২ ব্যবধানে হারিয়ে ফ্রান্সের শেষ আটে ওঠার ম্যাচে করেছে জোড়া গোল। তার করা দুটি গোলই দুর্দান্ত, দর্শনীয়। বল পায়ে ছুটতে থাকা এমবাপ্পেকে আটকানো এখন আরও দুরূহ কাজ।

পোল্যান্ডের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচটির ৭৪ মিনিটে বুলেট গতির শটে নিজের প্রথম গোলটি করেন এমবাপ্পে। তাঁর শটে জোর এত বেশি ছিল যে সেজনির মতো গোলকিপার বোকা বনে যান। এই গোলের সাথে সাথেই তিনি ভেঙে দেন ব্রাজিল কিংবদন্তি পেলের একটি রেকর্ড। ২৪ বছর বয়স পূর্ণ হওয়ার আগেই বিশ্বকাপে ৭ গোল করেছিলেন এই মুহূর্তে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা পেলে। ফরাসি তারকা নিজের ২৪ বছর বয়স পূর্ণ হওয়ার আগে সেই রেকর্ড ভেঙে করলেন ৮ গোল।

আরো পড়ুন:
প্রথমার্ধে পোল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে ফ্রান্স

যোগ করা সময়ের প্রথম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করে এমবাপ্পে ছুঁয়ে ফেলেন মেসিকে। পোস্টের অনেক দূর থেকে বাঁকানো শটে তিন ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোলটি করেন এমবাপ্পে। এই নিয়ে দুই বিশ্বকাপে তার গোলসংখ্যা হলো ৯টি। গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে মেসি করেছেন বিশ্বকাপে নিজের ৯ম গোল। তবে একটা জায়গায় মেসির চেয়েও এগিয়ে এমবাপ্পে। ৯ গোল করতে ফরাসি তারকার লেগেছে মাত্র ২ বিশ্বকাপ, আর মেসির পাঁচটি। মেসি খেলেছেন ২৩ ম্যাচ, আর এমবাপ্পে মাত্র ১১টি।

সূত্র- কালের কন্ঠ

ডিসেম্বর ০৫.২০২২ at ০৯:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/ এমএইচ