থানচিতে শান্তিচুক্তির ২৫ বছরপূর্তি উদযাপন

ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তি স্বাক্ষরিত ২৫ বছরপূর্তি উপলক্ষে বান্দরবানে থানচিতে বিজিবি’র পরিচালনায় আনন্দ র্র্যালী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২রা ডিসেম্বর) সকালে বলিপাড়া পারিজাত গার্ডেন ক্যাফে প্রাঙ্গনে ৩৮ বিজিবি ব্যাটালিয়ন এর বলিপাড়া জোনের আয়োজনে শান্তিচুক্তি স্বাক্ষরে ২৫তম বার্ষিকী উপলক্ষে আনন্দ র্র্যালী শেষে ক্যাপ্টেন মো. তসলিম আহমেদ এএমসি পরিচালনায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

পরে দিবসটি উপলক্ষে নানা আয়োজনে শীতবস্ত্র বিতরণে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ৩৮ বিজিবি ব্যাটালিয়নে বলিপাড়া জোনের অধিনায়ক লে. কর্ণেল মো. শরীফ উল আলম এলাকার অসহায়, দুঃস্থ ও গরীবদের ৫’শত জনকে কম্বল ও মশারী বিতরণ এবং সীমান্ত এলাকায় ফুটবলসহ অন্যান্য ক্রীড়া সামগ্রীর ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

আরো পড়ুন :
শ্রমিকরাই হচ্ছে দেশের মূল চালিকা শক্তি- এমপি বাবু
পাইকগাছায় পাখির বাসার জন্য গাছে মাটির পাত্র স্থাপন
সমাবেশ কেন্দ্র করে বিএনপি জঙ্গিদের মাঠে নামিয়েছে: কাদের

এ সময় উপস্থিত ছিলেন, বলিপাড়া জোনের সহকারী পরিচালক মো. মুন্সি ইমদাদুর রহমান, বলিপাড়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যান ও কেঙ্গু মৌজার হেডম্যান ক্যসাউ মারমা, থাইক্ষ্যং মৌজার হেডম্যান মংপ্রু মারমা, সাবেক মেম্বার আকতার হোসেন, মেম্বার উচনু মারমা, মেম্বার অংসিংম্যা মারমা, মেম্বার অংসানু মারমা প্রমুখ। এছাড়াও স্থানীয় কারবারীসহ জনসাধারণবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৯৭ সালে ২রা ডিসেম্বর পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার লক্ষে সরকারের সাথে তৎকালীন শান্তি বাহিনীর চুক্তি স্বাক্ষরিত হয়েছিল। তাই এ দিনটিকে স্মরনীয় করে রাখতে প্রতি বছর নানা আয়োজনে মধ্য দিয়ে শান্তি চুক্তি দিবস পালন করা হয়।

ডিসেম্বর ০২.২০২২ at ১৬:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর