ইবিতে নির্মাণাধীন ভবনের কাজে দূর্ঘটনাবশত শ্রমিকের মৃত্যু

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের পাশে পাইলিংয়ের সময় দুর্ঘটনা বশত মাথায় আঘাত পেয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সাড়ে ছয়টায় ওই শ্রমিক নিহত হন। নিহত শ্রমিক মো. ওবাইদুল রহমান (৪০) ও পাবনা জেলার বাসিন্দা।

জানা যায় ‘বিশ্ববিদ্যালয় প্রথম প্রশাসন ভবন লাগায়ো দ্বিতীয় প্রশাসন ভবনের পাইলিংয়ের সময় সন্ধা ছয়টায় পাইলিংয়ের অবশিষ্টাংশ ভেঙে পড়ে। এসময় নিচে ১০ থেকে ১২ জন লোক ছিলেন। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল নেওয়া হয়। চিকিৎসক পরীক্ষা করে তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠিয়ে দেয়। যাওয়ার পথে ক্যাম্পাস পাশ্ববর্তী বৃত্তিপাড়া এলাকায় এ্যাম্বুলেন্সে শ্রমিকের মৃত্যু ঘটে।

আরো পড়ুন :
সাংবাদিক মনার বড় ভাইয়ের মৃত্যুতে, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোশিয়েশন যশোর জেলা শাখার শোক প্রকাশ
ঝিকরগাছায় বেতন তুলতে এসে, মোটরসাইকেল হারালো মহাদেব
যশোর মণিরামপুরে ডাকাতির ঘটনায় জড়িত ৮ জনকে গ্রেফতার

কর্তব্যরত চিকিৎসকেরা জানান, সন্ধায় খুবই গুরুতর অবস্থায় একটি নির্মাণ শ্রমিককে নিয়ে আসা হয়। তখন তার গুরুতর অবস্থান হওয়ায় কিছু প্রাথমিক চিকিৎসা ও ইনজেকশন দিয়ে কুষ্টিয়া রেফার্ড করা হয়। তবে কুষ্টিয়া মেডিকেলে যাওয়ার পথে বিত্তিপাড়া নামক স্থানে মৃত্যুবরণ করেছে বলে জেনেছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মুন্সী শহীদ উদ্দীন মো. তারেক বলেন, বিষয়টি মাত্র জানলাম। অনেক দুঃখজনক ঘটনা। সেখানে শতভাগ সেফটির ব্যবস্থা থাকার পরও কিভাবে কি হয়েছে তা আমরা খোঁজ খবর নিচ্ছি।

ডিসেম্বর ০১.২০২১ at ২০:১৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর