ইবিতে শিক্ষক নিয়োগ বোর্ড ঘিরে অধ্যাপককে শোকজ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের নতুন শিক্ষক নিয়োগ নিয়ে ‘প্রভাষক নির্বাচনী বোর্ড’ এ বাকবিতণ্ডার অভিযোগে উঠেছে উক্ত বিভাগটির সভাপতির বিরুদ্ধে। এ নিয়োগ বোর্ডের সদস্য ও উক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. বখতিয়ার হাসানকে শোকজ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ৭ কর্মদিবসের মধ্যে তার লিখিত উত্তর পেশ করার জন্য তদন্ত কমিটির সদস্যদের অফিস কার্যালয়ে লিখিত বক্তব্য প্রদানের জন্য বলা হয়েছে।

গত বুধবার তদন্ত কমিটির সদস্য অধ্যাপক ড. দেবাশীষ শার্মা স্বাক্ষরে নথিবোর্ডে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, গত ২৫ সেপ্টেম্বর ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগে প্রভাষক নিয়োগ নির্বাচনী বোর্ড অনুষ্ঠিত হয়। এ নিয়ে পরবর্তীতে নির্বাচনী বোর্ডের বিশেষজ্ঞ সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আবু সাদেক মো. কামরুজ্জামান প্রার্থী বাছাই নিয়ে আপনার সম্পর্কে বোর্ডের অন্য দুইজন (সদস্য ও বিশেষজ্ঞ) সদস্যের সাঙ্গে অশোভন ও অযৌক্তিক আচরণের অভিযোগ পেশ করেছেন। তাতে উপাচার্যের নিকট এ আচরণের আইনানুগ ও উপযুক্ত শাস্তি দাবি করেছেন অভিযোগকারী।

আরো পড়ুন:
ইবিতে শারীরিক শিক্ষা বিভাগের ফলাফল ৩ ডিসেম্বর
বিএনপির টাকা পাচার খতিয়ে দেখছেন প্রধানমন্ত্রী: ওবায়দুল কাদের

উপযুক্ত অভিযোগের প্রেক্ষিতে আগামী ৭ দিনের মধ্যে আপনার লিখিত বক্তব্য সশরীরে বিজ্ঞপ্তিতে স্বাক্ষরিত তদন্ত কমিটির সদস্যের অফিস কার্যালয়ে জমা দিতে বলা হয়েছে। এ বিষয়ে অধ্যাপক ড. দেবাশীষ শার্মা বলেন, কয়েকদিন আগে আমাকে তথ্য অনুসন্ধান করার জন্য একটি কমিটিতে সদস্য নিবার্চন করা হয়েছে। কমিটির পক্ষ থেকে নিয়োগ বোর্ডে অশোভন আচরণের কারণ জানতে চেয়ে তার কাছে লিখিত বক্তব্য চাওয়া হয়েছে। পরবর্তী কি হবে তা তদন্ত শেষে বাকিটা জানানো যাবে।

ডিসেম্বর ০১.২০২১ at ১৭:১০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর