বিদেশিদের কাছে হাত পেতে নয়, মাথা উঁচু করে চলবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ছবি- সংগৃহীত

প্রধানমন্ত্রী বলেন, এ দেশে আর দারিদ্র থাকবে না। এখন আর কাউকে খাবারের জন্য হাহাকার করতে হয় না। শনিবার (২৬ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু টানেলের প্রথম টিউব উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। তিনি বলেন, করোনা ও ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে বিশ্ব অর্থনীতিতে মন্দা চলছে। বাংলাদেশেও এর থেকে দূরে নয়। তাই আমাদের জমি ও জলাশয়গুলো যেন খালি না থাকে।

আরো পড়ুন:
মহিলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধানমন্ত্রী

যাই খালি আছে, সব জায়গা থেকেই উৎপাদন করতে হবে। সরকারপ্রধান বলেন, বঙ্গবন্ধু টানেল চালু হলে দেশের অর্থনৈতিক কার্যক্রম আরও গতিশীল হবে। আমাদের যা আছে তা নিয়েই চলতে হবে। কারও কাছে হাত পাতবো না। এ সময় বিশ্বের বিভিন্ন দেশে হঠাৎ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার সবাইকে সতর্ক থাকতে বলেছেন শেখ হাসিনা।  আমরা যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছি। কিছুদিন আগে পদ্মা সেতু উদ্বোধন করেছি।

প্রধানমন্ত্রী বলেন, আজকে বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের বিস্ময় হিসেবে গ্রহণ করে। অথচ আগে যারা ক্ষমতায় ছিল, তারা এ দেশের উন্নয়ন চায়নি। যার ফলে দেশটা এগোতে পারেনি। তিনি আরও বলেন, যারা বাংলাদেশের উন্নয়ন চোখে দেখে না, হয় তাদের চোখ নষ্ট, তারা চাইলে ডাক্তার দেখাতে পারে। আমরা একটা আধুনিক চক্ষু ইনস্টিটিউট করে দিয়েছি। আর চোখ থেকেও অন্ধ হলে তো কিছু করার নেই।

নভেম্বর ২৬, ২০২২ at ১৬:৪৮:০০(GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/ইমস