নাইক্ষ্যংছড়ি সীমান্তে বন্য হাতির আক্রমনে বিজিবির ১ সুবেদার নিহত, আহত ১

মায়ানমার থেকে চোরাচালান রোধ কল্পে বান্দরবানের নাইক্ষংছড়ির ফুলতলী সীমান্তে টহলে গিয়ে বন্য হাতির আক্রমনের শিকার হয়ে নাইক্ষংছড়ি ১১ বিজিবির সুবেদার আবদুল মান্নান (৪৮)। নিহত হয়েছে। নিহত সুবেদার আব্দুল মান্নান ১১ বিজিবির অধিনস্থ ভাল্লুকখাইয়া বিওপির ক্যাম্প কমান্ডার বলে বিজিবি সুত্রে জানা যায়।

আরো পড়ুন:
ভারতে পাচার হওয়া দুই বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর

তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দ গ্রাম উপজেলার উত্তর কৈয়া গ্রামে। নিহত বিজিবি সুবেদারের স্ত্রী ও দুই সন্তান রয়েছে। অপর ১ সদস্য আহত হয়েছেন। আহত সদস্যের নাম সৈনিক তৌহিদুল ইসলাম। তাকে স্থানীয় বি ও পি তে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। মঙ্গলবার ( ১৮ অক্টোবর) রাত ৮ টার দিকে এ ঘটনা ঘটে উপজেলা সদর থেকে ৭/৮ কিলোমিটার দূরে অতি দূগর্ম পাহাড়ে।

খবর পেয়ে ১১ বিজিবি ব্যাটালিয়ন থেকে বিজিবির জোয়ান ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। নিহত বিজিবি সদস্যকে বন্যহাতিটি তার লম্বা শুঁড় ও উপর্যপুরি পায়ের আঘাতে মেরে ফেলছে বলে জানা যায় । তবে এ ঘটনায় কোন দায়িত্বশীল থেকে বক্তব্য যায়নি। আর এ ঘটনাটি ঘটেছে সীমান্ত পিলার ৪৯ ও ৪৮ নম্বর পিলারের মাঝখানে ভাল্লুকখাইয়া মৌজার মধ্যমছড়ি বটতলী এলাকায়।

স্থানীয়রা জানান, ঘটনার পরপর বিজিবি অধিনায়ক সহ কয়েক প্লাটুন বিজিবি সদস্য এবং স্থানীয় অর্ধশতাধিক গ্রামবাসী ঘটনা স্থলে পৌঁছায়।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন বলেন, তিনিও ঘটনার কথা শূনেছেন। আমি তার বিদেহী আত্মার মংগল ও শান্তি কামনা করছি।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ টানটু সাহা বলেন,বন্য হাতির আক্রমনে বিজিবি সদস্য নিহতের ঘটনা সঠিক। তবে বিজিবি থেকে এখনও কোন সংবাদ দেন নি। যদি দেন, তবে বিস্তারিত বলতে পারবেন তিনি। উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস বলেন, তিনি খোঁজ নিয়ে জানাবেন ঘটনা আসলেও কোন পর্যায়ে।

এ বিষয়ে ১১ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রেজাউল করিমের সাথে যোগাযোগ করা হলেও মোবাইলে সংযোগ না পাওয়াতে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

অক্টোবর ১৯,২০২২ at ১২:৫৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ/এমএইচ