বাংলাদেশে রোহিঙ্গা ঢোকার চেষ্টা নস্যাৎ করা হয়েছে: বিজিবি মহাপরিচালক

মিয়ানমার থেকে আবারও রোহিঙ্গারা বাংলাদেশে প্রবেশ করার পায়তারা চালাচ্ছিল, কিন্তু সেই চেষ্টা নস্যাৎ করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের সাতকানিয়ায় বিজিবি ট্রেনিং স্কুল অ্যান্ড কলেজ মাঠে তিনি বলেন, গোয়েন্দা তথ্যের মাধ্যমে আমরা আগেই জানতে পেরেছিলাম যে, রোহিঙ্গারা সীমান্ত পেরিয়ে বাংলাদেশে ঢোকার প্রস্তুতি নিচ্ছে। পরে আমরা সক্ষমতা বাড়িয়েছি এবং তাদের সে চেষ্টা নস্যাৎ করে দিয়েছি। আমরা নিশ্চিত করতে চাই বাংলাদেশে অনুপ্রবেশের মতো ঘটনা আর ঘটবে না।

যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সীমান্তে বিজিবি সব সময় সতর্ক টহল দিচ্ছে জানিয়ে তিনি বলেন, আমরা আমাদের সীমান্তে জনবল বাড়িয়েছি। ২৪ ঘণ্টা আমাদের সীমান্তরক্ষীরা টহল দিচ্ছে। আমরা নজরদারি ও গোয়েন্দা তৎপরতা বাড়িয়েছি।এর পেছনে অনেক দালাল চক্র রয়েছে উল্লেখ করে বিজিবি মহাপরিচালক বলেন, ‘দালাল চক্রগুলোর অপচেষ্টা সবসময় থাকে। তবে অনুপ্রবেশের বিষয়ে সব পরিকল্পনা আমরা নস্যাৎ করেছি। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।’

‘কোনও সীমান্তে যদি আমাদের কাজের ব্যত্যয় হয়, তাহলে আমরা এর প্রতিবাদ জানাই। তারা এর প্রতি-উত্তর দেয়। আমরা আমাদের সীমান্তে জনবল বাড়িয়েছি। ২৪ ঘণ্টা আমাদের সীমান্তরক্ষীরা টহল দিচ্ছে। আমরা নজরদারি ও গোয়েন্দা তৎপরতা বাড়িয়েছি’, বলেন তিনি।

সেপ্টেম্বর ২৯,২০২২ at ১৮:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক /সয়/শই