মেসির জোড়া গোলে, রেকর্ড গড়লো আর্জেন্টিনা

জ্যামাইকার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। শুরুতে গোলের দেখাও পায় আর্জেন্টাইনরা। তবে একের পর এক আক্রমণের পসরা সাজালেও গোলের দেখা মিলছিল না। অবশেষে বিরতির পর মাঠে নামেন মেসি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) জ্যামাইকাকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। মেসির জোড়া গোল ছাড়াও আলবিসেলেস্তেদের হয়ে একটি গোল করেছেন জুলিয়ান আলভারেজ। এই জয়ে টানা ৩৫ ম্যাচে অপরাজিত রইল দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

মেসি মাঠে নেমেই গোল না পেলেও শেষ পর্যন্ত ৩ মিনিটের ব্যবধানে জোড়া গোল করে লে আলবেসেলেস্তেদের ৩-০ ব্যবধানের সহজ জয় পাইয়ে দেন। আর এতেই টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে ফেলেছে আর্জেন্টাইনরা।

আরো পড়ুন :
বুবলীর গর্ভে কার সন্তান! বাবা হয়েছেন কে?

আর কেবল ৪ ম্যাচের অপেক্ষা। বিশ্বকাপের গ্রুপ পর্বের তিন ম্যাচ এবং নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে এই ধারা ধরে রাখতে পারলেই প্রথম দল হিসেবে ফুটবল ইতিহাসে টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ে ফেলবে মেসির দল। বর্তমানে টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ইতালির দখলে।

যুক্তরাষ্ট্রের নিউজার্সির রেডবুল অ্যারিনায় এদিন মেসি ছাড়াও গোল করেছেন, জুলিয়ান আলভারেজ। ম্যাচের ১৩তম মিনিটে লাউতারো মার্টিনেজের পাস থেকে জালের দেখা পেয়েছেন উঠতি তরুণ ফরোয়ার্ড আলভারেজ।

ম্যাচে বাকি দুই গোল আসে খেলার ৮৬ এবং ৮৯তম মিনিটে মেসির পা থেকে। এরমধ্যে একটিতে অ্যাসিস্ট করেন জিওভান্নি লো সেলসো। বিশ্বকাপের আগে আর নভেম্বরের ১৬ তারিখে আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে মেসিরা।

সেপ্টেম্বর ২৮,২০২২ at ১০:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক /সয়/শই