পর্যটন শিল্পের উন্নয়নে ভূমিকা রাখছে পুলিশ: ড. বেনজীর আহমেদ

পাহাড়ে মনোরম পরিবেশের পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশে পুলিশ ভূমিকা রাখছে। পুলিশের উদ্যোগে পর্যটন শিল্পের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্যে পর্যটন শিল্পের অপার সম্ভাবনাময় দুর্গম থানচিতে হাইল্যান্ডার্স পার্ক নির্মিত হচ্ছে। রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবানে থানচিতে পুলিশ তত্ত্বাবধানে প্রাকৃতিক মনোরম পরিবেশে পুলিশের অর্থায়নে নির্মিত থানচি থানা সংলগ্ন হাইল্যান্ডার্স পার্ক এন্ড রিসোর্ট উদ্ধোধনে শেষে এসব কথা বলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

তিনি আরো বলেন, পার্বত্য অঞ্চলের সার্বভৌমত্ব ও আইনশৃঙ্খলা রক্ষায় ৩ জেলায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) কার্যক্রম শুরু করেছে। দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা থানচির প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে আসছেন। পর্যটকদের চাহিদা অনুযায়ী পুলিশ ট্রাস্টি বোর্ডের অধীনে একটি মনোরম পরিবেশ এবং পর্যটকদের চাহিদা পূরণ করতে ‘হাইল্যান্ডার্স পা‌র্ক অ্যান্ড রি‌সোর্ট’ গড়ে তুলতে পেরে আমি অত্যন্ত খুশি।

এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, সদর দপ্তর রেঞ্জের ডিআইজি মাহাবুব রহমান, বান্দরবান পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম, উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার মুহা: আবুল মনসুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা পকশৈ ও থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও সি) সুদ্বীপ রায় প্রমুখ।

সেপ্টেম্বর ২৬,২০২২ at ১০:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /চথম /শই