জাবির নতুন উপাচার্য ড. নূরুল আলম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক এবং সাবেক উপাচার্য  পদে সাময়িক দায়িত্বপ্রাপ্ত ড. নূরুল আলম।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ এর ১১(১) ধারা অনুসারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাময়িক দায়িত্বপ্রাপ্ত উপাচার্য এবং পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. নূরুল আলমকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে  নিয়োগ দেওয়া হলো।

আরো পড়ুন :
ধর্ষনকান্ডের বিচার করতে গিয়ে পাল্টা ধর্ষণের হুমকি এক ইউপি চেয়ারম্যানের!

তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করে নব নিয়োজিত ও বিশ্ববিদ্যালয়ের ২১তম উপাচার্য ড. নূরুল আলম বলেন, “প্রথমেই ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি মহামান্য রাষ্ট্রপতি ও এই বিশ্ববিদ্যালয়ের আচার্য  এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি। সেই সাথে ধন্যবাদ জানাচ্ছি শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সম্মানিত সিনেটরবৃন্দ, সম্মানিত সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দকে। শিক্ষা ও গবেষণায় বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করার জন্য সবার সহযোগিতা কামনা করছি।”

নেটিজেনরা বলেন, দীর্ঘদিনের স্থবিরতা কেটে পূর্ণাঙ্গভাবে উপাচার্য নিয়োগের মাধ্যমে আশা করা যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সজিবতা ফিরে পাবে।

উল্লেখ্য, এর আগে এবছর ১৭ এপ্রিল ড. নূরুল আলমকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে সাময়িকভাবে নিয়োগ দেন মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আবদুল হামিদ।

সেপ্টেম্বর ১৩,২০২২ at ১৭:৪৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /নর /শই