রাবিতে ‘জীবন পাখি’ প্রদর্শিত হবে ১০ সেপ্টেম্বর

করোনা পরবর্তী সময়ে দেশে আত্মহত্যার হার ব্যাপকভাবে বেড়েছে। সামাজিক, সাংস্কৃতিক ও সরকারি বিভিন্ন সংগঠন আত্মহত্যা বিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় নির্মাতা আসাদ সরকার নির্মাণ করেছেন ‘জীবন পাখি’ শিরোনামের চলচ্চিত্র।

আগামী ১০ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডীনস কমপ্লেক্স মোট চারটি ‘শো’ এ প্রদর্শিত হবে সিনেমাটি। প্রদর্শনীর সময় যথাক্রমে সকাল ১১টা, দুপুর আড়াইটা, বিকেল ৪টা ও সন্ধ্যা ৬ টা।

জলছবি মিডিয়ার ব্যানারে নির্মিত ‘জীবন পাখি’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মীরাক্কেলখ্যাত আবু হেনা রনি, আইকিউএসির কর্মকর্তা আজমল হুদা মিঠু, বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাসের শিক্ষার্থী মিম, নাট্যকলা বিভাগের শিক্ষক সুমনা সরকার, আবুল কালাম আজাদ, ফাতেমা তুজ জোহরা প্রমুখ।

চলচ্চিত্রটির বিষয়ে নাট্যকলা বিভাগের অধ্যাপক আতাউর রহমান রাজু বলেন, ‘জীবনকে ভালোবাসার গল্প ‘জীবনপাখি’। আত্মহত্যার পথ থেকে ফিরে আসার গল্প ‘জীবনপাখি’। উঠতি তরুণ-তরুণীদের ভুল ভাঙার গল্পনির্ভর এ সিনেমা।

পৃথিবীরতে বাঁচতে হলে যে জীবনের সঙ্গে যুদ্ধ করতে হয় সেটি এই সিনেমায় দেখানো হয়েছে।’ এটি আমাদের সমাজের মধ্যে এক ধরনের সচেতনা বৃদ্ধি করতে পারবে বলে আশা করেন এই অধ্যাপক।