কুবি প্রশাসনকে ৭ দিনের আল্টিমেটাম শিক্ষার্থীদের

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক রেজিস্ট্রার ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.মো. আবু তাহেরকে নিয়ে কতিপয় কর্মকর্তা-কর্মচারী কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানের শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে প্রশাসনকে সাত দিনের মধ্যে বিচারের আল্টিমেটাম দিয়েছে তারা।

গত ২৪ আগস্ট বুধবার কতিপয় কর্মকর্তা-কর্মচারীদের কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মানববন্ধন করে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা এবং তিন দিনের মধ্যে বিচারের দাবিতে উপাচার্যকে স্মারকলিপি দিলেও কোনো উদ্যোগ নেয়নি প্রশাসন।

এরই পরিপ্রেক্ষিতে ২৯ আগস্ট (সোমবার) বেলা ১১টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা ব্যানার ও ফেস্টুন নিয়ে মানববন্ধন করে। এসময় তারা তাদের শিক্ষক ও সাবেক রেজিস্ট্রার অধ্যাপক ড.মো. আবু তাহেরকে নিয়ে কতিপয় কর্মকর্তা-কর্মচারীর কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে স্লোগান ও বক্তব্য দেয়।

আরো পড়ুন :
আবারও নতুন সিনেমা নিয়ে আসছেন অনন্ত জলিল
লালপুরে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা

মানববন্ধনে অংশ নেওয়া পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অপর্ণা নাথ বলেন, তিন দিন আল্টিমেটাম দেওয়ার পরও প্রশাসন কর্মকর্তাদের বিরুদ্ধে কোন ধরনের পদক্ষেপ নেওয়া হয় নাই। একজন অধ্যাপকের বিরুদ্ধে এইরকম কুরুচিপূর্ণ মন্তব্য কাম্য নয়। আমরা তাদের বিচার চাই।

এ সময় তারা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রশাসনিক ভবনে অবস্থান নেয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী তাদের দাবি পূরণের আশ্বাস দিলে তারা সাত দিনের মধ্যে বিচারের দাবি জানিয়ে প্রশাসনিক ভবনে ছাড়ার সিদ্ধান্ত নেয়।

সাত দিনের আল্টিমেটামের বিষয়ে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হাসান বিদ্যুৎ বলেন, আমরা সাত দিন সময় দিয়েছিনএর মধ্যে বিচার করতে হবে। না হয় আমরা আবার অবস্থান প্রশাসনিক ভবনে অবস্থান নিবো এবং প্রশাসনের সকল গুরুত্বপূর্ণ দপ্তরে তালা দিবো। এই সাত দিন সকল পরিক্ষা বর্জন করবো আমরা।

এ বিষয়ে প্রক্টরের সাথে কথা বললে তিনি জানান, আমরা আজকের মধ্যে তদন্ত কমিটি গঠন করবো বিচারের দাবিতে এবং উপাচার্য স্যারকে পরামর্শ দিবো সাত দিনের মধ্যে বিষয়টি সমাধান করতে।

উল্লেখ্য একজন কর্মচারীকে হুমকির অভিযোগ এনে সাবেক রেজিস্ট্রার ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড.মো. আবু তাহেরের বিরুদ্ধে কর্মকর্তা-কর্মচারীদের একটি অংশ মানববন্ধন করে।

আগস্ট ২৯,২০২২ at ১৪:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ /আক /মব /শই