থানচিতে সিরিজ বোমা হামলা প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

২০০৫ সালের ১৭ আগষ্ট সারাদেশে বিএনপি জামায়াতের মদদপুষ্ট নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি কতৃক একযোগে ঘৃণ্য ও নারকীয় সিরিজ বোমা হামলা প্রতিবাদে বান্দরবানে থানচিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ আগষ্ট) সকালে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে আওয়ামীলীগের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বাজার অলিগলি ও বাসষ্টেশন এলাকায় প্রদক্ষিণে শেষে বাজার মার্কেট সামনে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন :
সিরিজ বোমা হামলার প্রতিবাদ বিক্ষোভ মিছিল, স্মরণ সভা ও দোয়া মাফফিল অনুষ্ঠিত
জলবায়ু ও পরিবেশবান্ধব বিনিয়োগের ব্যবহার নিশ্চিতে প্রশিক্ষণ নিলেন সিলেটের ৩০ ব্যাংক কর্মকর্তা

এ মিছিল ও মানববন্ধন সমাবেশে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি থোয়াইহ্লা মং মারমা, সদর ইউপিতে চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক অংপ্রু ম্রো., রেমাক্রী ইউপিতে চেয়ারম্যান ও যুগ্ম-সাধারণ সম্পাদক মুইশৈথুই মারমা, সাংগঠনিক সম্পাদক শিমন ত্রিপুরাসহ উপজেলা আওয়ামীলীগের সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীরা অংশ নেন।

এ মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, ২০০৫ সালে ১৭ আগষ্টে জামাত-বিএনপি সরকারের মদদে জঙ্গি গোষ্ঠী একযোগে ৬৩টি জেলায় সিরিজ বোমা হামলা করে এদেশকে আফগানিস্তান বানানোর যে ষড়যন্ত্র করেছিল বর্তমান সরকার ক্ষমতায় সেসব জঙ্গি গোষ্ঠীকে কঠোর হাতে দমন করার ফলে দেশের সকল ধর্মের মানুষ শান্তিতে বাস করছে। আজকের এ দিনে দেশব্যাপী বোমা হামলার মাধ্যমে দেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিনতি করতে চেয়েছিলো। আজও তারা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়।

বক্তারা আরো বলেন, এ বিএনপি-জামায়াত দল সব সময় দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চালিয়েছে। তারা কখনো দেশের ভালো চায় না। যার কারনে আজ তাদের রাজনীতি বিলুপ্তির পথে। তাদের এই অপশক্তির বিরুদ্ধে লড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার এবং ভবিষ্যতেও এসব জঙ্গীগোষ্ঠীর বিরুদ্ধে সজাগ থাকার জন্য দলের সকল প্রকার নেতাকর্মীদের নির্দেশ দেন বক্তারা।

আগষ্ট ১৭,২০২২ at ১৮:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চিয়/শই