জাতীয় ফল মেলা আর মৎস্য সপ্তাহ উপলক্ষে নাইক্ষ্যংছড়িতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয় ফল মেলা ও নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ শ্লোগানে নাইক্ষ্যংছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহর দ্বিতীয় দিন পালিত হয়। এ উপলক্ষে উপজেলায় মৎস্য অফিস বের করে র‌্যালি। এর পরপর উপজেলা পরিষদের পুকুরে মৎস্য পোণা অবমূক্ত করেন অতিথিরা । সবশেষে আয়োজন করা হয় আলোচনা সভার।

রোববার (২৪ জুলাই) সকালে আয়োজিত এ আলোচনা সভার প্রধান অতিথি নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ। এ আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যান ওয়ান চাক, নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মংলাওয়াই মার্মা ও নাইক্ষ্যংছড়ি হাসপাতালের টিএইচও ডা. এ. জেড. এম. ছলিম প্রমূখ। আর সার্বিক তত্ববধানে ছিলেন, মৎস্য অফিসার মকসুদ হোসেন। সভা সঞ্চালনা করেন,ক্ষেত্রসহকারী মোহাম্মদ আবদুল্লাহ।

আরো পড়ুন :
মদনে মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালি, মাছের পোনা অবমুক্ত ও আলোচনা সভা অনুষ্টিত
উপকূলের ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ সংস্কারে জরুরী পদক্ষেপ গ্রহণের দাবি নাগরিক প্রতিনিধিদের

এতে দেড় শতাধিক মৎস্যজীবি, সরকারী কর্মকর্তা, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মৎস্য সপ্তাহ শেষ হবে আগামী ২৯ জুলাই। শুরু হয় ২৩ জুলাই। শুরুর দিন গণসচেতনতা বাড়াতে নানা উদ্যোগ নেয়া হয়।

এদিকে নাইক্ষ্যংছড়ি উপজেলা কৃষি অফিসের সামনে তাদের আয়োজনে জাতীয় ফল মেলা ২০২২ প্রদর্শিত হয়। সেখানে এসে খোঁজ-খবর নেন, উপজেলা নির্বাহী অফিসার, জেলা পরিষদ সদস্য ও উপজেলা ভাইস চেয়ারম্যানসহ অতিথিরা। তাদের স্বাগত জানান উপজেলা কৃষি অফিসার মো. এনামুল হক। এছাড়া আরো উপস্থিত ছিলেন কৃষি অফিসের কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা।

জুলাই ২৪,২০২২ at ২০:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আকা/রারি