কুবি শিক্ষার্থীদের পাঁচ দফা দাবিতে মানববন্ধন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন, খাবারে ভর্তুকি সহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীদের।

মঙ্গলবার (১৯ জুলাই) সকাল সাড়ে ৯ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে একটি স্মারক লিপি প্রদান করেন।

৫ দফা দাবির মধ্যে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন, খাবারের মান উন্নয়নের লক্ষ্যে খাবারে ভর্তুকি প্রদান, হলের বর্ধিত অংশে ৭ দিনের মধ্যে ইন্টারনেট সংযোগ প্রদান, স্বাস্থ্য সম্মত পরিবেশ নিশ্চিত করার প্রেক্ষিতে পর্যাপ্ত পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ দেয়া এবং পুরাতন অংশের নিম্নমানের রাউটার এবং নিম্ন গতির ইন্টারনেট সংযোগ পরিহার পূর্বক উচ্চমানের রাউটার ও উচ্চগতির ইন্টারনেট সংযোগ প্রতিস্থাপন করা।

বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী খাইরুল বাশার সাকিব বলেন, যতদ্রুত সম্ভব বঙ্গবন্ধু হলের বর্ধিত অংশে ওয়াইফাইয়ের ব্যবস্থা করা, খাবারের ভর্তুকি প্রদান, হলের সামনে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করতে হবে। আমাদের এই পাঁচ দাবি নামলে আমরা পরবর্তীতে আরো কঠোর আন্দোলনে নামবো৷

এবিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. মোকাদ্দেস-উল-ইসলাম বলেন, মানববন্ধনের ব্যাপারে আমি কিছু জানি না তবে তাদের ৫ দফা দাবিগুলো এর পূর্বেও আমি প্রশাসনের কাছে তুলে ধরেছিলাম। প্রশাসন কোনো পদক্ষেপ না নিলে আমার কিছু করার নেই।

জুলাই ১৯,২০২২ at ১৫:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/রারি