সীতাকুণ্ডের কনটেইনার ডিপো থেকে আরও ২ মরদেহ উদ্ধার

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপো থেকে আরও দুটি মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। এ নিয়ে ডিপোতে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জনে।

বুধবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে বিস্ফোরণে পুড়ে যাওয়া কনটেইনার অপসারণের সময় মরদেহ দুটি উদ্ধার করা হয়। তবে পুড়ে অঙ্গার হয়ে যাওয়ায় তাদের পরিচয় শনাক্ত করা যায়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে দুই মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সন্ধ্যার দিকে কনটেইনার ডিপো থেকে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহ দুটি উদ্ধারের পর অ্যাম্বুলেন্স করে চমেক হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এর চেয়ে বেশি কিছু বলতে পারছি না।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক রাজীব পালিত বলেন, ডিপোর দুই স্থান থেকে দুটি লাশের অংশবিশেষ উদ্ধার করা হয়েছে। এখন মৃতের সংখ্যা ৪৬।

গত শনিবার রাত সোয়া ৯টার দিকে বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নেভানোর চেষ্টার মধ্যে ঘণ্টা দু-একের মাথায় রাসায়নিকের কনটেইনারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় ওই ডিপো থেকে ৪৪ জনের লাশ উদ্ধারের কথা জানানো হয়েছিল। আজ উদ্ধার হলো আরও দুজনের মরদেহ। এ ঘটনায় আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।

জুন ০৮,২০২২ at ১৭:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেরু/রারি