সাকিবকে সময় দিতে বললেন তামিম

প্রায় একই সময়ে ক্যারিয়ার শুরু করেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। দুজনের ক্যারিয়ারও এগিয়েছে প্রায় সমানতালে। একজন ব্যাট হাতে হয়েছেন দেশসেরা। আরেকজন ব্যাটে-বলে সমানতালে নিজেকে পরিণত করেছেন বিশ্ব সেরা ক্রিকেটারে। এখানেই শেষ নয়। প্রথমবার যখন ২০০৯ সালে অধিনায়কত্ব পেয়েছিলেন সাকিব আল হাসান, তখন তার সহ-অধিনায়ক হিসেবে ছিলেন তামিম ইকবাল।

২০১১ সালে একসঙ্গেই দায়িত্ব হারান এ দুজন। পরে ২০১৮ সালেও সাকিবের অধীনে খেলেছেন তামিম। তাই কাছ থেকেই দেখেছেন সাকিবের অধিনায়কত্ব। একসঙ্গে খেলার সুবাদে সাকিবের ক্রিকেট জ্ঞান নিয়েও ভালো ধারণা রয়েছে তামিমের। তার মতে বাংলাদেশের টেস্ট দলের অধিনায়কত্ব করা সহজ নয়। তাই সাকিবকে অনেক বেশি সময় দেওয়ার আহ্বান জানিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক।

গতকাল রোববার সংবাদমাধ্যমকে তামিম বলেছেন, আমি ওর অধিনায়কত্বের দুবারই খেলেছি। ২০১১ ও মাঝখানে শেষবার যখন ছিল। আমরা সবাই জানি ওর খুব ভালো ক্রিকেটীয় জ্ঞান আছে। আমি নিশ্চিত টেস্ট দলের অধিনায়কত্ব করা সহজ না। এই একটা সংস্করণে আমাদের ফলটা খুব বেশি আমাদের পক্ষে আসে না। তিনি আরও বলেন আমি যখন অধিনায়ক হয়েছি আমি বলেছি যে অনেক সময় দিতে হবে।

একই কথা সাকিবের জন্যও প্রযোজ্য। তারও লম্বা সময় দরকার। এটা এমন একটি সংস্করণ যেখানে আমরা খুব শক্তিশালী না। ওর নেতৃত্ব দারুণ। আমাদের সবার সহযোগিতা থাকলে ২-৩ বছরের মধ্যে দারুণ একটি টেস্ট দল হবে বাংলাদেশ ।

জুন ০৭,২০২২ at ০৮:০৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দআ/রারি