৫০ টাকা দরে কম্পিউটার বিক্রিতে ইবি কর্মকর্তার অব্যাহতি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এস্টেট দপ্তরের ভারপ্রাপ্ত-রেজিস্ট্রার টিপু সুলতানকে অনুমোদন ছাড়াই স্টোর রুম থেকে কম্পিউটারসহ পুরোনো জিনিসপত্র বিক্রির অভিযোগে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৩১ মে) বিকেল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান স্বাক্ষরিত দুটি পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় স্টোর রুমে রক্ষিত অব্যবহৃত মালামাল কম্পিউটার, সিপিইউ বিক্রির বিষয়ে শোকজকে কারণ দর্শানো নোটিশের জবাব দিতে বলা হয়েছিল। তার প্রদত্ত জবাব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট সন্তোষজনক না হওয়ায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাকে সকল দাপ্তরিক দায়িত্ব থেকে বিরত রাখা হলো।

প্রসঙ্গত, ২৬ ও ২৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের স্টোর রুম পরিষ্কারের কথা বলে অনুমোদন ছাড়াই ৫০ টাকা দরে ৪৩টি কম্পিউটারের পুরোনো মনিটর, ১০ থেকে ১২টি ফটোকপি মেশিন, প্রিন্টার, বিক্রি করার অভিযোগ উঠে এস্টেট দপ্তরের ভারপ্রাপ্ত প্রধান টিপু সুলতান ও তার তিন সহকারী রেজিস্ট্রার জনাব বকুল হোসেন, শাখা কর্মকর্তা উকিল উদ্দিন এবং প্রশাসনিক কর্মকর্তা নাজমুল হোসেনের বিরুদ্ধে।

আরো পড়ুন:
সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৬ জনসহ নিহত ৭
আতঙ্কিত যশোর: জনমনে বাড়ছে উৎকণ্ঠা

এছাড়াও ভাঙড়ি দরে ২৩ কেজি ওজনের ৬টি লোহার পাইপ, ১০ মণ রড, জানালার পুরোনো গ্রিলসহ প্রায় সাড়ে চারশ কেজি পুরোনো কাগজ বিক্রি করেছেন বলে জানা গেছে। এ ঘটনায় গত ১৫ মে ঐ চার কর্মকর্তাকে শোকজ করা হয়।

জুন ১,২০২২ at ১৩:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/শাশি