মাঝরাস্তায় দল বেঁধে নারীকে শারীরিকভাবে হেনস্তা

মাঝরাস্তায় একদল পুরুষ দুই নারীকে শারীরিকভাবে হেনস্তা করছে, তাতে কেউ করছে ভিডিও, আবার কেউ দূরে দাঁড়িয়ে দেখছে।

ইদানিং নারীকে হেনস্তা করার ঘটনা যেন প্রায় প্রতিদিনই শোনা যাচ্ছে, সেটা হলো শারীরিকভাবে হেনস্তা নতুবা ধর্ষণ! আজ এ স্থানে তো কাল অন্য স্থানে! এসব যেন একটা শৈল্পিক রূপ দিয়েছে! তাই বেড়েই চলছে একের পর এক ঘটনা!

দিনদুপুরে মাঝরাস্তায় একদল পুরুষ দুই নারীকে শারীরিকভাবে হেনস্তা করছে, তাতে কেউ ভিডিও করছে, আবার কেউ দূরে দাঁড়িয়ে দেখছে। অথচ এই দুর্বিষহ যন্ত্রণা থেকে ভুক্তভোগীদের উদ্ধার করতে এগিয়ে যাচ্ছেন না কেউ। এমন একটি অস্বস্তিকর ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।  ঐতিহ্যবাহী এক উৎসব চলাকালে ঘটেছে নারী নিগ্রহের এ ঘটনা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবর অনুসারে, গত শুক্রবার (১১ মার্চ) থেকে মধ্য প্রদেশের আলিরাজপুর, ঝাবুয়া, ধর, বারওয়ানি এবং খারগোন জেলায় শুরু হয়েছে সপ্তাহব্যাপী ভাগোরিয়া উৎসব। স্থানীয় প্রশাসন ও পুলিশ দাবি করেছে, তারা উৎসবে অংশ নেওয়া হাজার হাজার মানুষের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছে। কিন্তু উৎসবের প্রথম দিনই সবার সামনে নারী নিগ্রহের ঘটনা সেই দাবিকে প্রশ্নবিদ্ধ করেছে।

আরো পড়ুন:
বেলমার্শ কারাগারে অ্যাসাঞ্জের বিয়ে
যে কারণে বন্ধ থাকবে ই-পাসপোর্ট কার্যক্রম

ভিডিওতে দেখা যায়, একদল পুরুষ দেখে একটি গাড়ির পেছনে লুকাতে চেষ্টা করেন এক নারী। কিন্তু তাতে সফল হননি। এক যুবক কাছে গিয়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এসময় আরেকজন এসে ওই আক্রমণকারী যুবককে সরিয়ে নিয়ে গেলেও ভুক্তভোগীর দুর্দশা শেষ হয়নি। কিছুক্ষণ পরেই ওই নারীর ওপর হামলে পড়েন আরেক ব্যক্তি। একপর্যায়ে তাকে টেনে ভিড়ের ভেতর নিয়ে যান আক্রমণকারী। সেখানে দল বেঁধে নারীকে শারীরিকভাবে নির্যাতন করা হয়। ওই ভিডিওতে একই সময় আরও এক নারীকে হয়রানির শিকার হতে দেখা যায়।

এসময় বেশ কয়েকজন হাতে ফোন নিয়ে ঘটনার ভিডিও করছিলেন। কিন্তু ভুক্তভোগীদের উদ্ধারে এগিয়ে যাননি কেউ।

আলিরাজপুরের পুলিশ সুপার মনোজ কুমার সিং জানান, এ ঘটনায় এফআইআর দায়েরের পর অভিযুক্ত দুজনকে হেফাজতে নেওয়া হয়েছে। কিন্তু মূল অভিযুক্ত এখনো পলাতক। তাদের সবাইকে শনাক্ত করা হয়েছে।আমরা ভিডিওটি সম্পর্কে জানতে পারি। ভুক্তভোগীদের পক্ষ থেকে কোনো অভিযোগ নথিভুক্ত না হওয়ায় আমরাই পদক্ষেপ নিয়েছি। বেশ কয়েকটি দল গঠন করা হয়েছে। অভিযুক্ত সবাইকে শিগগির গ্রেফতার করা হবে।

মার্চ ১৪.২০২২ at ২০:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/জানি/জআ