পেকুয়ায় স্বামীর নির্যাতনে গৃহবধূর মৃত্যু

কক্সবাজারের পেকুয়ায় স্বামীর অমানবিক নির্যাতনে এক সন্তানের জননী হুরি জন্নাত (১৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। ১৪ জানুয়ারী দিবাগত রাত ২ টার দিকে উপজেলার উজানটিয়ার পশ্চিম উজানটিয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত গৃহবধূ ওই এলাকার মোহাম্মদ রিফাতের স্ত্রী। ঘটনার খবর পেয়ে পেকুয়ার থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

স্থানীয়রা জানান, দেড় বছর আগে এই এলাকার নেছার উদ্দিনের পুত্র রিফাত পেকুয়া সদর ইউনিয়নের মইছন্ন্যাকাটা এলাকার আবু বক্করের মেয়ে হুরি জন্নাতের সাথে মোবাইল ফোনে পরিচয় হয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক হয় তারা উভয়ে পরিবারের অজান্তে বিয়ে করে। বিয়ের দেড় বছরের মাথায় তাদের কুলজুড়ে আসে একটি শিশু সন্তান। যার বয়স ৯ মাস। বিয়ের পর থেকে ওই মেয়ের উপর যৌতুকের দাবীতে নেমে আসে নানা অত্যাচার ও নির্যাতন।

সবকিছু সহ্য করে সে সংসার করে আসলেও থেমে নি যৌতুকলোভী শ্বশুর শাশুড়ী ও স্বামীর নির্যাতন। চালাতো যৌতুকের জন্য স্টিমরোলার। স্থানীয়রা বার বার নির্যাতন না করার জন্য বারণ করলে ও তারা এতে কর্ণপাত করেন নাই। সে হুরি জন্নাত কে বিয়ে করার আগেও একই এলাকার একটি মেয়েকে বিয়ে করেছিল। যা হুরি জন্নাতকে জানানো হয়নি। সে বিয়ে করে নাই বলে মিথ্যা কথা বলে হুরি জন্নাতকে বিয়ে করে প্রেম করে।

আরো পড়ুন :
বঙ্গবন্ধু সেতুতে পরিবহন দুর্ঘটনায় দীর্ঘ যানজট
থানচি ইতিহাসের বড় শোকাহত পরিবার কেমন আছেন?

ঘটনার দিন সকালে নিহত গৃহবধূর শ্বশুর লোকজনকে ঘটনাটি বললে লোকজন গিয়ে দেখে গৃহবধূ হুরি জন্নাতের নিথর দেহ গলায় ফাঁস লাগানো অবস্থায় মাটিতে পড়ে আছে দেখে পুলিশ কে খবর দেয়।

এদিকে নিহত গৃহবধূর পিতা আবু বক্কর কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার মেয়েকে তার শ্বশুর শাশুড়ী ও স্বামী যৌতুকের জন্য নির্যাতন করে মেরে পেলে। পরে গলায় ফাঁস লাগিয়ে মারা গেছে বলে নাটক সাজায়। আগেও কয়বার মারধর করলে বিষয়টি স্থানীয়দের জানালে তারা মিমাংশা করে দেয়। এরপর আবার নির্যাতন চালায়। সর্বশেষ ঘটনার দিনও তার স্বামী আমার মেয়ে কে টাকা নিয়ে আসতে বলে মারধর করে পরে গলায় ফাঁস লাগিয়ে দেয়। আমি আমার মেয়ের হত্যাকারীদের দৃষ্টান্ত মুলক শাস্তি দাবী করছি। এদিকে ঘটনার পর পরই নিহত গৃহবধূর শ্বশুর শাশুড়ী ও স্বামীর পালিয়ে যায়।

এ প্রসঙ্গে পেকুয়া থানার (ওসি) তদন্ত কানন সরকার জানান, লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। সুরতহাল রিপোর্ট পেলে মৃত্যুর কারণ বলা যাবে। তবে প্রাথমিক তথ্যমতে গলায় কালো দাগ রয়েছে।

জানুয়ারি ১৪.২০২১ at ১৬:৪০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমজু/রারি