থানচিতে বয়ক হেডম্যান পাড়াপ্রধানের ঘর আগুনে পুড়ে ছাই

বান্দরবানে থানচিতে সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বয়ক হেডম্যান পাড়ার ১টি বসত বাড়ি-ঘর আগুনে পুড়ে গেছে। সোমবার (৩ জানুয়ারী) আনুমানিক সন্ধ্যায় সাড়ে ছয়টায় এ ঘটনা ঘটে।

এদিকে স্থানীয় ও পাড়াবাসীরা জানান, আনুমানিক সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে হঠাৎ করে পাড়াপ্রধান মাংপং ম্রো. ঘরের বারান্দায় আগুন দেখতে পায়। তাৎক্ষনিকভাবে পাড়াবাসী ও আশেপাশে গ্রাম থেকে লোকজনের সহযোগীতায় আগুন নিভানো সম্ভব হয়। এবং একটি বসতঘর মালামালসহ সবকিছুই আগুনে পুড়ে গেছে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা গেছে, বয়ক হেডম্যান পাড়ার কারবারী মাংপং ম্রো. নতুন সড়কে ৩ কি.মি. ওয়াক পাড়া নামক নিকটস্থলে ছোট একটা চা দোকান দিয়ে ব্যবসা করেন। আজকে দুপুর থেকে পাড়ার বসত ঘরে কেউ ছিল না।

আরো জানা গেছে, অগ্নিকান্ডে পুড়ে যাওযার এই অসহায় পরিবারের বছরের মজুদ করা খাদ্য, মজুদ ধান, সোনা-রুপার, গয়না, অর্থ নগদ টাকার, ও আসবাবপত্রসহ সবকিছু অগ্নিকান্ডে পুড়িয়ে গেছে। এতে আনুমানিক প্রায় ৪ থেকে ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

আরো পড়ুন :
গোমস্তাপুরে শিতবস্ত্র বিতারণ
যশোর জেনারেল হাসপাতাল থেকে বুস্টার ডোজ নিলেন এমপি কাজী নাবিল

এই ব্যাপারে থানচি সদরে ৩৬০নং কোয়াইক্ষ্যং মৌজা হেডম্যান মাংসার ম্রো. বলেন, বয়ক হেডম্যান পাড়াতে পাড়াপ্রধান কারবারী ঘরে অগ্নিকান্ডের খবর পেয়েছি। পাড়াটি অবস্থান যোগাযোগে প্রধান সড়কে হওয়ায় স্থানীয় ও আশেপাশে পাড়া থেকে লোকজন এসে তাদের সহযোগীতায় তাৎক্ষনিভাবে আগুন নিভানো সম্ভব হয়।

থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুদ্বীপ রায় জানান, থানচি সদরে বয়ক হেডম্যান পাড়ার একটি বসতঘরে অগ্নিকান্ড ঘটেছে। খবর পাওয়ার সাথে সাথে পুলিশ সদস্য নিয়ে ছুটে যান। তাৎক্ষনিভাবে আইন শৃঙ্খলা বাহিনী দল, পাড়াবাসী ও স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি আরো বলেন, এই অগ্নিকান্ডে পাড়াপ্রধান মাংপং ম্রো. এক বসতঘর পুরো পুড়ে যায়। তবে আগুন কিভাবে লাগল তা তাৎক্ষনিভাবে জানা সম্ভব হয়নি।

জানুয়ারি ০৩.২০২১ at ২১:৩৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/চিঅমা/রারি