বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে খানসামা উপজেলায় উচ্ছসিত প্রায় ৫৬ হাজার শিক্ষার্থী

আনন্দ মুখর পরিবেশে নতুন বছরের প্রথম দিনেই শুরু হয়েছে প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসা পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ। দিনাজপুরের খানসামা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হচ্ছে। নতুন বই হাতে পেয়ে উচ্ছসিত ও খুশি শিক্ষার্থীরা।

আরো পড়ুন:
ডাক্তার হতে চায় আনিকা মেহেজাবিন
কাহালুতে ২০০ শীতার্ত মানুষকে কম্বল দিলো ফার্ণিচার সমিতি

শনিবার (১ জানুয়ারী) সকালে খানসামা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আবু হাতেম ও ইউএনও রাশিদা আক্তার। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মন্জুরুল হক, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এস এম এ মান্নান, অভিভাবক ও শিক্ষক-শিক্ষার্থীগণ।

শিক্ষা অফিস সূত্রে জানা যায়, চলতি শিক্ষাবর্ষে খানসামা উপজেলায় ১৪৩ টি প্রাথমিক বিদ্যালয় ও ১ টি শিশু কল্যাণ কেন্দ্র ও বেসরকারী ৪০ টি স্কুল মিলে প্রায় ৩৭ হাজার শিক্ষার্থী, ৯০ টি নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও স্কুল এন্ড কলেজের ৬ষ্ঠ-৯ম শ্রেণীর প্রায় ১৩ হাজার শিক্ষার্থী ও ২৭ টি মাদ্রাসার ১ম-৯ম শ্রেণীর প্রায় ৭ হাজার শিক্ষার্থী নতুন বই পাবে। তবে এবছর করোনা ভাইরাস সংক্রমণের কারণে স্বাস্থ্য বিধি মেনে ধাপে ধাপে বই বিতরণ কার্যক্রম চালু থাকবে।

জনুয়ারী০১.২০২২ at ১৮:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মর/মক