বাগেরহাট জেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত

বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম উপকূলীয় এলাকা জলবায়ু পরিবর্তনের কারনে অত্যন্ত ঝূঁকিপূর্ণ। যেখানে ক্রমবর্ধমান হারে প্রাকৃতিক দুর্যোগ বাড়ছে। সাইক্লোন, জলোচ্ছ্বাস, বেড়িবাঁধ ভাঙন, অধিক বৃষ্টিপাত, অনিয়মিত বৃষ্টিপাত, খরা ও লবনাক্ততা বৃদ্ধি ইত্যাদি নিত্যদিনের সঙ্গী।

দক্ষিণ-পশ্চিম উপকূল অঞ্চলের সংকটকে জাতীয় পর্যায়ে তুলে ধরা এবং উপকূলের মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে বাগেরহাট জেলা জলবায়ু অধিপরামর্শ ফোরাম গঠন করা হয়।

সোমবার (২৭ ডিসেম্বর) বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্সের আয়োজনে উদয়ন বাংলাদেশ, খারদ্বার, বাগেরহাট অফিসে বাগেরহাট জেলা জলবায়ু অধিপরামর্শ ফোরামের ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। এ্যাডভোকেট শরীফা খানম এর সভাপতিত্বে উক্ত ত্রৈমাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন :
চিতলমারীতে ইজিবাইক চলাচলে বাঁধা ও চালকদের মারধরের অভিযোগ
রাণীশংকৈলে নব নির্বাচিত ইউপি সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠিত

উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন ফোরামের সহ-সভাপতি রিজিয়া পারভীন, মুখার্জী রবীন্দ্র নাথ, সাধারন সম্পাদক ও উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদুজ্জামান, সদস্য ও বাগেরহাট প্রেস ক্লাবের সহ-সভাপতি ইসরাত জাহান সহ ফোরামের অন্যান্য সদস্যবৃন্দ।

উক্ত সভায় জলবায়ু পরিবর্তন এর প্রভাবে উপকূলের সংকটে করনীয় নিয়ে সকলে মতামত ব্যক্ত করেন। আগামী তিন মাসে উক্ত ফোরামের একটি পরিকল্পনা করা হয়। উক্ত পরিকল্পনা উপকূলের মানুষের অধিকার আদায়ে ভূমিকা রাখবে বলে ফোরাম বিশ্বাস করে।

ডিসেম্বর ২৭.২০২১ at ২০:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/পকুবৈ/রারি